আন্তর্জাতিক

ট্রাম্পের ফেসবুক, টুইটার অ্যাকাউন্ট ব্লক

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল বিল্ডিং এ বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলার পর আরও সহিংসতা বাড়ার আশঙ্কায় ট্রাম্পের ফেসবুক পেজ ও টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দিয়েছে কর্তৃপক্ষ। 

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তা সংক্রান্ত দুইটি বিধি ভঙ্গ করায় ২৪ ঘণ্টার জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করা হলো। এই সময়ের মধ্যে তিনি ফেসবুকে কোনো পোস্ট করতে পারবেন না।

টুইটার কর্তৃপক্ষ বলেছে, ‘ট্রাম্প টুইটারের নিয়ম ভঙ্গ করেছেন এটা নিশ্চিত হওয়ায় ১২ ঘণ্টার জন্য তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে।’

তাকে সতর্ক করে দিয়ে টুইটার কর্তৃপক্ষ বলেছে, প্রথমবার এ ঘটনা ঘটায় তাকে সতর্ক করা হচ্ছে। এর অন্যথা হলে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের তাণ্ডবের ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার-এ।

ওয়াশিংটনের মেট্রো পুলিশ ডিপার্টমেন্টের ১৪ জন সদস্য আহত হয়েছে। ৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের ৪৭ জনকে গ্রেপ্তার করা হয় কারফিউ ভঙ্গ করার দায়ে। বাকিদের লাইসেন্সবিহীন ও নিষিদ্ধ অস্ত্র রাখার দায়ে।

বুধবার যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা যখন গত নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্যে যৌথ অধিবেশনে বসেন, তখন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক সেখানে ঢুকে পড়ে।

তারপর কয়েক ঘণ্টা তাদের দখলে চলে যায় ক্যাপিটল বিল্ডিং। পরে নিরাপত্তাকর্মীরা এসে বিক্ষোভকারীদের বাইরে বের করে দেয়। সেসময় পুলিশের গুলিতে নিহত হন এক নারী। আহত হন আরও কয়েকজন।

সহিংস এই ঘটনার পর রাজধানী ওয়াশিংটনে স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা করা হয়। কিন্তু তারপরও শত শত বিক্ষোভকারীকে রাজপথে জটলা করতে দেখা গেছে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

Back to top button