ক্রিকেটখেলাধুলা

কেন উইলিয়ামসনের রেকর্ড ডাবল সেঞ্চুরি

কেন উইলিয়ামসনের ব্যাটে রানের ফোয়ারা বইছে। ক্রিজে নামলেই যেন তাকে সেঞ্চুরি করে উঠতে হবে। আগের ম্যাচে সেঞ্চুরি করার পর ক্রাইস্টচার্চেও সেঞ্চুরি পেয়েছেন কিউই অধিনায়ক। শুধু তাই নয়, ইনিংসটাকে টেনে শেষ পর্যন্ত ডাবল সেঞ্চুরি করে ফেলেন। 

উইলিয়ামসনের বড় ইনিংসে চাপা পড়ে দীর্ঘশ্বাস বাড়ছে পাকিস্তান ব্যাটসম্যানদের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ৩৬২ রান পিছিয়ে থেকে।  
 
এই টেস্টে উইলিয়ামসনকে যোগ্য সঙ্গ দেন হেনরি নিকোলস ও মিচেল।  নিকোলাসের দেড়শ, রেকর্ড গড়া জুটি আর ড্যারিল মিচেলের প্রথম টেস্ট সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে রান উৎসবে মাতে নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ৬৫৯ রানে। টেস্ট ইতিহাসে কিউইদের এটি পঞ্চম সর্বোচ্চ দলীয় স্কোর।

শেষবেলায় খেলতে নেমে পাকিস্তান মঙ্গলবার তৃতীয় দিন শেষ করে ১ উইকেটে ৮ রানে। ইনিংস হার এড়াতেই এখনও প্রয়োজন তাদের ৩৫৪ রান!

রানমেশিন উইলিয়ামসন তিন ম্যাচের মধ্যে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করে ফেললেন। আজ ২৩৮ রানের ইনিংটির পথে তার নাম লেখা হয়ে গেছে কয়েকটি রেকর্ডে।

ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি এটি তার। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি দ্বিশতকের রেকর্ডে স্পর্শ করেছেন ব্রেন্ডন ম্যাককালামের রেকর্ড। কিউই অধিনায়ক হিসেবে ডাবল সেঞ্চুরি হলো ৩টি। এই রেকর্ডে তিনি নিজেকে তুলে নিয়েছেন ম্যাককালাম ও স্টিভেন ফ্লেমিংয়ের পাশে।

এদিন নিকোলস থামেন ১৫৭ রানে। চতুর্থ টেস্ট খেলতে নামা অলরাউন্ডার মিচেল প্রথম টেস্ট সেঞ্চুরিতে ওয়ানডে ঘরানায় করেন ১১২ বলে অপরাজিত ১০২।

আরও খবর পেতে দেখুনঃ সর্বশেষ ক্রিকেট খেলার আপডেটআন্তর্জাতিক সংবাদ

Kane Williamson Record, Kane Williamson Record

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + fourteen =

Back to top button