আন্তর্জাতিক

প্রথমেই ১ কোটি স্বাস্থ্যকর্মীকে করোনা ভ্যাকসিন দেবে ভারত

সরকারি ও বেসরকারি মিলিয়ে প্রায় এক কোটি স্বাস্থ্যকর্মী এবং আনুমানিক দুই কোটি ফ্রন্টলাইন কর্মী (পুলিশ, সুরক্ষা কর্মী, পৌরকর্মী ও অন্যান্য প্রয়োজনীয় শ্রমিক) ভ্যাকসিন দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে ভরতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র বরাতে জানা যায় বিজেপিদলীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে শুক্রবার (৪ ডিসেম্বর) সর্বদলীয় এক বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ডাক্তার ও নার্সসহ সবার আগে দেশের প্রায় এক কোটি স্বাস্থ্যকর্মীকে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে। দ্বিতীয় ধাপে দুই কোটি ফ্রন্টলাইন কর্মী এবং তৃতীয় ধাপে, সরকার ২৭ কোটি প্রবীণ নাগরিককে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করেছেন তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, করোনা রোগীদের চিকিৎসার সাথে জড়িত স্বাস্থ্যসেবা কর্মীরা, ফ্রন্টলাইন কর্মীরা, যাদের মধ্যে পুলিশ কর্মী এবং পৌর কর্মীরা এবং গুরুতর পরিস্থিতিতে ভুগছেন এমন বৃদ্ধদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হবে।

শুক্রবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে শুরু হওয়া বৈঠকে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভা ও নিম্নকক্ষ লোকসভার সব দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল সরকারের পক্ষ থেকে।

পাঁচ কিংবা এর চেয়ে বেশি দলীয় এমপি রয়েছেন এমন ১৩ দলের নেতারা ওই বৈঠকে অংশ নিয়ে ভ্যাকসিন নিয়ে নিজেদের দলীয় অবস্থান তুলে ধরেছেন বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =

Back to top button