Lead Newsজাতীয়

বাংলাদেশের সঙ্গে সহযোগিতার সম্পর্ক অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সম্পর্ক অব্যাহত রাখার ব্যাপারে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বুধবার গণমাধ্যমের সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ সঙ্গে এক ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। সেখানে বলা হয়, বাণিজ্য সহযোগিতা বৃদ্ধি, কোভিড-১৯ মহামারি ও সন্ত্রাসবাদ মোকাবেলাসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সহযোগিতার সম্পর্ক অব্যাহত থাকবে।

ভার্চুয়াল এই সভায় রাষ্ট্রদূত মিলার চলমান মহামারি করোনাভাইরাস মোকাবেলায় জনগণের কাছে সঠিক ও নির্ভুল জীবন রক্ষাকারী তথ্য যথা সময়ে পৌঁছানো নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রমের জন্য সাংবাদিক ও গণমাধ্যমকে ধন্যবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত মিলার যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্কের শক্তিশালী দিকগুলো তুলে ধরে দুই দেশের অংশীদারিত্বের ইতিবাচক পথচলা আরো জোরদার ও বিস্তৃত হওয়ার বিষয়েও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। করোনা মোকাবেলায় অব্যাহতভাবে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণ এবং পরিবেশবান্ধব জ্বালানি ও সন্ত্রাসবাদ মোকাবেলাসহ অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে প্রতিশ্রুতির কথা পুনরায় উল্লেখ করেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বিশ্বের বৃহত্তম মানবিক সহায়তাকারী দেশ হিসেবে রোহিঙ্গা সংকট সমাধানে শরণার্থীদের মিয়ানমারে নিরাপদে, স্বেচ্ছায়, টেকসইভাবে ও মর্যাদার সঙ্গে প্রত্যাবাসনের বিষয়ে সকল দিক দিয়ে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

Back to top button