Lead Newsরাজনীতি

৬১ পৌরসভার নির্বাচন ১৬ জানুয়ারি

দ্বিতীয় ধাপে দেশের ৬১ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৬ জানুয়ারি এ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এই তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব বলেন, ‘দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভার মধ্যে ২৯ পৌরসভার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং ৩২ পৌরসভার ভোটগ্রহণ হবে ব্যালটের মাধ্যমে।’

‘এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।’

যেসব পৌরসভায় ভোট হবে

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ পৌরসভা, সিরাজগঞ্জের উল্লাপাড়া, সিরাজগঞ্জ, রায়গঞ্জ, বেলকুচি ও কাজিপুর, নেত্রকোনার মোহনগঞ্জ ও কেন্দুয়া, কুষ্টিয়ার মিরপুর, ভেড়ামারা, কুমারখালী ও কুষ্টিয়া পৌরসভা, মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ, নারায়ণগঞ্জের তারাব, শরীয়তপুর পৌরসভা, কুড়িগ্রামের নাগেশ্বরী, গাইবান্ধার সুন্দরগঞ্জ ও গাইবান্ধা, দিনাজপুরের বিরামপুর, বীরগঞ্জ ও দিনাজপুর, মাগুরা ও ঢাকার সাভার পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নওগাঁর নজিপুর, পাবনার ভাঙ্গুড়া, ঈশ্বরদী, ফরিদপুর, সাঁথিয়া ও সুজানগর, রাজশাহীর কাকনহাট, আড়ানী ও ভবানীগঞ্জ, সুনামগঞ্জের ছাতক, জগন্নাথপুর ও সুনামগঞ্জ, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ, ফরিদপুরের বোয়ালমারী, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, নাটোরের নলডাঙ্গা, গুরুদাসপুর ও গোপালপুর, বগুড়ার সান্তাহার, শেরপুর ও সারিয়াকান্দি, মেহেরপুরের গাংনী, ঝিনাইদহের শৈলকুপা, পিরোজপুর, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলার লামায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ ছাড়া নীলফামারীর সৈয়দপুর, টাঙ্গাইলের ধনবাড়ী, কুমিল্লার চান্দিয়া, ফেনীর দাগনভূঞা, কিশোরগেঞ্জের কুলিয়ারচর ও কিশোরগঞ্জ সদর, নরসিংদীর মনোহরদী, ময়মনসিংহের মুক্তাগাছা, নোয়াখালীর বসুরহাট ও বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় দ্বিতীয় দফায় ভোট অনুষ্ঠিত হবে।

আরও খবর পেতে দেখুনঃ জাতীয় নিউজ করোনা নিউজ আপডেট

Election News Today, Election News Today

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

Back to top button