Lead Newsকরোনাভাইরাস

করোনা শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২%

করোনা ভাইরাসে দেশে প্রতিদিনই করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭১৩ জন।

এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৯৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৭৬ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ১৮এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, এই সময়ে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৫৭২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯০ হাজার ৯৫১ ।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৮টি ল্যাবে ১৫ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৮ লাখ ৩৬ হাজার ৪১১টি নমুনা। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত এক দিনে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ২০ জন পুরুষ এবং ৪ জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের ১৭ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৬ জনের বয়স ৩১ থেকে ৬০ বছরের মধ্যে। বাকি ১ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

মৃতদের ১৪ জন ঢাকা বিভাগের, ৩ জন ময়মনসিংহ, ২ জন চট্টগ্রাম ও ২ জন বরিশাল এবং ১ জন করে মোট ৩ জন রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত ৫১৮৪ জন পুরুষ এবং ১ হাজার ৫৮৮ জন নারী এ রোগে মারা গেছেন।

আরও আপডেট খবর পেতে দেখুনঃ করোনাভাইরাস সর্বশেষ খবর ধর্ম ও জীবন

Coronavirus Good News, Coronavirus Good News

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

Back to top button