Lead Newsনগরজীবন

কুকুরের কোনো ক্ষতি হবে না ঢাকা উত্তরে: আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন এলাকায় যেসব বেওয়ারিশ কুকুর আছে সেগুলোর কোনো ক্ষতি হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। কুকুরদের কোনো ক্ষতি না করে তাদের প্রতিষেধকের মাধ্যমে রোগমুক্ত রাখার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১ ডিসেম্বর) ‘জনতার মুখোমুখি নগর সেবক’ শীর্ষক এক ফেসবুক লাইভে অংশ নেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।  

এসময় নগরবাসীদের পক্ষে পাঠানো এক প্রশ্নের জবাবে মেয়র আতিক বলেন, আমাদের এলাকার কোনো কুকুরের  ক্ষতি হবে না। কোনো কুকুর নিধন করা হবে না, মারা হবে না। এমনকী স্থানান্তরও করা হবে না। এগুলোকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হবে।  

‘এসব কুকুরদের জন্য ভ্যাকসিনেশন কর্মসূচি নেওয়া হবে। আগেও নেওয়া হয়েছে। স্টেরেলাইজ করা হবে। কিন্তু কোনো কুকুর নিধন করা হবে না। ’ 

গত বছরের শীতকাল থেকে এবারের শীতকালে মশার প্রকোপ কম বলেও এক প্রশ্নের উত্তরে জানান আতিকুল ইসলাম। তিনি বলেন, গত শীতকালের চেয়ে এই শীতকালে কিউলেক্স মশার প্রকোপ কম। খাল, লেক এগুলো আমরা পরিষ্কার করেছি। অথচ এগুলো আমাদের পরিষ্কার করা দায়িত্ব না। খাল পরিষ্কার করার দায়িত্ব ওয়াসার আর লেক পরিষ্কার করার দায়িত্ব রাজউকের।  

‘কিন্তু কার কী দায়িত্ব আমরা সেদিকে দেখিনি। আমরাই পরিষ্কার করে ফেলেছি। সিটি করপোরেশনের ওষুধ আমদানিতে দীর্ঘ ২২ বছরের সিন্ডিকেট আমরা ভেঙেছি। চতুর্থ প্রজন্মের ওষুধ এনেছি আমরা। এসব কারণে এবার মশার প্রকোপ তুলনামূলকভাবে অনেক কম। ’ 

নগরের উন্নয়নে সবাইকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে মেয়র আতিক বলেন, আমি চাই নগরবাসীকে সাহায্য করতে। আমি তাদের নির্বাচিত মেয়র। তবে সবাইকে মেয়রের মতো দায়িত্ব পালন করতে হবে। আমাদের ঢাকাকে আমাদের সবাইকেই মিলে গড়ে তুলতে হবে।  

নগরবাসীদের পাশাপাশি ফেসবুক লাইভে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন ডিএনসিসি মেয়র। করোনার দ্বিতীয় ঢেউ, বিভিন্ন বস্তিতে আগুন নিয়ন্ত্রণে উন্নয়নমূলক কাজ এবং বর্ষাকালে যেন রাজধানীর সড়কে পানি না জমে সেসব বিষয়েও সিটি করপোরেশনের প্রস্তুতির কথা জানান মেয়র আতিক।  

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 14 =

Back to top button