Lead Newsজাতীয়

বাসে আগুন: বিএনপির ৩ নেতাকর্মী গ্রেপ্তার

রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের উত্তর পাশে কর অঞ্চলের একটি পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আইনশৃঙ্খলা বাহিনী এই তিনজনকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে দাবি করেছে। আজ শনিবার ভোরে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আজ বেলা ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

গ্রেপ্তারকৃতরা হলেন লিয়ন হক (৩০), কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু (২৮) ও মো. আজাদ (২৮)।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘ঢাকা মহানগর পুলিশের ডিবি শাখার মতিঝিল বিভাগ তাদেরকে গ্রেপ্তার করেছে। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাপ্ত তথ্য ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীদের ধারণকৃত ভিডিও ও সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে তিনজনকে শনাক্ত করে। আজ ভোরে পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।’

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার আরো বলেন, ‘১২ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টন বিএনপি পার্টি অফিসের সামনে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা মিছিল বের করে। একপর্যায়ে মিছিলটি বিএনপির পার্টি অফিসের সামনে এসে উচ্ছৃঙ্খল হয়ে পড়ে। প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীদের ধারণকৃত ছবি ও ভিডিও ফুটেজ এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, মিছিল থেকে গ্রেপ্তারকৃতরা তাদের সহযোগীদের সহায়তায় নয়াপল্টন বিএনপির পার্টি অফিসের বিপরীতে অবস্থিত কর অঞ্চল-১০ এর সামনের থাকা সরকারি স্টাফ বাসে অগ্নিসংযোগ করে।’

গত ১২ নভেম্বর হঠাৎ করেই রাজধানীর কয়েকটি স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। প্রথমে দুপুরে শুরু হয়ে ঘণ্টা-দুয়েকের মধ্যে ছয়টি জায়গায় ছয়টি বাসে আগুন দেওয়ার খবর পাওয়া যায়। এরপর সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সময় মোট ১১টি বাসে ভাঙচুর ও আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় ১১টি মামলা হয়। এতে পাঁচ শতাধিক লোককে আসামি করা হয়। যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের অধিকাংশই বিএনপির নেতাকর্মী।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =

Back to top button