শিক্ষাঙ্গন

ঢাবির সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার ব্যবসায় শিক্ষা অনুষদের এই প্রোগ্রামের ৪৫তম ব্যাচের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে এসে তা স্থগিত করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে এই পরীক্ষা নেয়ার সব প্রস্তুতিও গ্রহণ করেছিল কর্তৃপক্ষ। তবে শেষ পর্যন্ত উপাচার্যের নির্দেশে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন এই পরীক্ষা স্থগিত করেন৷

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক মো. আবু তালেব গণমাধ্যমকে বলেন, ‘পরীক্ষা হওয়ার ব্যাপারে আমাদের সব ধরনের প্রস্তুতি ছিল। কিন্তু উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আমাদের পরীক্ষা না নেয়ার নির্দেশ দেন। এজন্য এটি স্থগিত করা হয়েছে।’

নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (একাডেমিক কাউন্সিল)। কিন্তু নীতিমালা হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছিল ব্যবসায় শিক্ষা অনুষদ। 

এর আগে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, শুক্রবার (২০ নভেম্বর) ব্যবসায় শিক্ষা অনুষদের এমবিএ (সান্ধ‌্য) প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হবে।

এটা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। পরে উপাচার্যের নির্দেশে পরীক্ষা স্থগিত করতে বাধ্য হয় ব্যবসায় শিক্ষা অনুষদ।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা হওয়ার কথা ছিল। অনেকে পরীক্ষা দিতে আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে চলেও আসেন। তবে তাদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের নয়টি বিভাগের সন্ধ্যাকালীন কোর্স ও চারটি প্রফেশনাল কোর্সে প্রতিবছর প্রতিটি সেশনে ৭২০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হয়।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

Back to top button