শোবিজ

অস্কারের জন্য বাংলাদেশি ছবি ‘আহ্বান’

৯৩তম অস্কার প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য দেশের সিনেমা আহ্বান করেছে অস্কার বাংলাদেশ কমিটি। নির্বাচিত চলচ্চিত্রটি অস্কারের বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে লড়াই করবে।

জানা গেছে, গেলো বছরের ১ অক্টোবর ২০১৯-এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। এরপর এটি চূড়ান্ত বাছাই করে অস্কার মনোনয়নের জন্য পাঠানো হবে।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে অস্কার কমিটি বাংলাদেশের মিডিয়া কোঅর্ডিনেটর রবিন শামস জানান, বাছাই প্রক্রিয়ায় অংশ নেয়ার জন্য আগ্রহীদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলিপত্র সংগ্রহ করতে হবে। একই ঠিকানায় আগামী ২২ নভেম্বর বেলা ৫টার মধ্যে জমা দিতে হবে।

৯৩তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান ২৫ এপ্রিল ২০২১ সালে অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেয়া হবে পুরস্কার। বিদেশি ভাষার চলচ্চিত্র সেগুলোরই একটি।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =

Back to top button