খেলাধুলাফুটবল

কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো করোনায় আক্রান্ত

ব্রাজিলের বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজ দেশ বেলো হরিজন্তে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে গিয়েছেন তিনি।

সাবেক বার্সেলোনা তারকা বেলো হরিজন্তে স্থানীয় ক্লাব অ্যাতলাতিকো মিনেইরোর এক অনুষ্ঠানে যোগ দিতে যান । রুটিন পরীক্ষায় তার শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়।

দুইবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার রোববার ইন্সটাগ্রামে নিজেই দেন এই খবর, ‘আমি গতকাল বেলো হরিজন্তে এসেছি। এসেই কোভিড-১৯ পরীক্ষা করাই। এবং আমার ফল পজিটিভ এসেছে। আমি এখনো পর্যন্ত সুস্থ, স্বাভাবিক আছি।’

করোনা থেকে সেরে উঠার আগ পর্যন্ত হোটেল কক্ষেই থাকবে হবে ব্রাজিলকে ২০০২ বিশ্বকাপ এনে দিতে দারুণ মুন্সিয়ানা দেখানো এই ফুটবলার।

রবিবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে রোনালদিনহো জানিয়েছেন, ‘আমি শনিবার থেকে বেলো হরিজোন্তেতে আছি, এসেছি একটি অনুষ্ঠানে যোগ দিতে। কভিড-১৯ পরীক্ষা করিয়েছি, রিপোর্ট পজিটিভ। আমি ভালো আছি, শরীরে কোনো উপসর্গ নেই। অনুষ্ঠানটি পিছিয়ে গেছে। তবে শিগগিরই সেখানে সবার সঙ্গে আমার দেখা হবে। সবাইকে আন্তরিক শুভেচ্ছা!’

১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ৯৭টি ম্যাচ খেলেছেন রোনালদিনহো। ১৭ বছরের ক্যারিয়ারে  ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকায় পরিণত হন তিনি। বার্সা ছাড়াও খেলেছেন গ্রেমিও, প্যারিস সেন্ট জার্মেই, এসি মিলান ফ্লামেঙ্গো, অ্যাতলেতিকো মিনেইরো, কেরেতারো ও ফ্লুমিনেন্স ক্লাবে। শিরোপা জিতেছেন স্পেনে, ইতালিতে। ২০০৫-০৬ মৌসুমে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। আন্তর্জাতিক সোনার পদকে ভরা তাঁর শো-কেস। বিশ্বকাপ জিতেছেন। জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশনস কাপ। ২০০৫ সালে ব্যালন ডি’অর জিতেছেন, দুবার হয়েছেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়।

পেশাদার ফুটবল খেলা ছাড়ার  পর নানা কারণেই বিতর্কে এসেছে তার নাম। গত মার্চে জাল পাসপোর্ট নিয়ে যাওয়ায় প্যারাগুয়ের জেলে কেটেছে তার এক মাস।

৪০ বছর বয়সী রোনালদিনহো তার সেরা সময়ে ব্রাজিলের হয়ে খেলেছেন ৯৭ ম্যাচ। দেশ অর্জন পেয়েছে তার পায়ে। বার্সেলোনার হয়ে আলো ছড়িয়েছেন লম্বা সময়। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। ইতালিতে গিয়ে এসি মিলানের হয়েও মুন্সিয়ানা দেখিয়েছেন।

আরও খবর পেতে দেখুনঃ কর্পোরেট নিউজ – করোনা আপডেট নিউজ

Positive News Covid 19, Positive News Covid 19

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 2 =

Back to top button