Lead Newsআন্তর্জাতিক

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর কড়া সমালোচনা করলেন ইমরান খান

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ইসলামভীতি ছড়ানোর জন্য অভিযুক্ত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ফ্রান্সে সম্প্রতি নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে তৈরি কার্টুন শিক্ষার্থীদের সামনে প্রদর্শন করে খুন হন একজন ফরাসী শিক্ষক। ওই স্কুল শিক্ষক নিহত হওয়ার পরপরই পুলিশ হত্যাকারীকে গুলি করে হত্যা করে।

এরপর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ওই কার্টুন প্রকাশকে বাকস্বাধীনতা বলে মন্তব্য করেন। তিনি বলেন, এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে। তারপর, নবী মুহাম্মদ (সাঃ) এর সে কার্টুন দেশজুড়ে প্রদর্শন শুরু করে ফরাসী সরকার। সারাবিশ্বের মুসলানরা এর বিরোধিতা করে ক্ষোভ এবং নিন্দা জানাচ্ছেন।

ফরাসি প্রেসিডেন্টের মন্তব্যের জের ধরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কয়েকটি টুইটার পোস্টে গতকাল (রোববার) বলেন, এটা এমন একটা সময় যখন মেরুকরণ ও ভেদাভেদ সৃষ্টির মাধ্যমে ধর্মীয় মৌলবাদের উত্থানে সহায়তা না করে প্রেসিডেন্ট ম্যাক্রোঁর উচিত ছিল বিষয়টির সমাধান করা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সন্ত্রাসী, শ্বেতাঙ্গশ্রেষ্ঠত্ব বাদী যারা বর্ণবাদ ছড়াচ্ছে বা নাৎসী আদর্শবাদীদের নয় বরং শুধু মুসলামনদের লক্ষ্যবস্তু বানিয়ে ও ইসলামের ওপর আক্রমণ করে ইসলামভীতি ছড়ানোর পথ বেছে নিয়েছেন। এর মাধ্যমে প্রেসিডেন্ট ম্যাক্রন ইউরোপসহ সারা বিশ্বের কোটি কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত দিয়েছেন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − sixteen =

Back to top button