Lead Newsজাতীয়

রায়হান হত্যার মূল আসামি এসআই আকবর নজরদারিতেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে মৃত্যুবরণ করেন রায়হান নামের এক যুবক। এই বর্বরচিত ঘটনায় এখন পর্যন্ত মূল আসামি এসআই আকবরকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ নিয়ে কয়েক দফা বিক্ষোভ করেছেন সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মূল আসামি আকবর ‘নজরদারিতে’ রয়েছে।

শনিবার দুপুরে দেশের আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি নিয়ে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গক্রমে রায়হান হত্যাকাণ্ড নিয়ে তিনি বলেন, প্রধান আসামির অবস্থান শনাক্ত করতে পেরেছি আমরা। সে নজরদারিতে আছে, শিগগিরই গ্রেপ্তার করা হবে। এর সঙ্গে জড়িত কোনো পুলিশ সদস্যকেই ছাড় দেওয়া হবে না।

এদিকে রায়হানের মৃত্যুতে গত ২২ অক্টোবর যে চূড়ান্ত ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়, ভোতা অস্ত্রের একের পর এক আঘাতে মৃত্যু নিশ্চিত করা হয়। প্লাস কিংবা অন্য কোনো যন্ত্র দিয়ে টেনে উপড়ে ফেলা হয় দুটি নখ। মৃত্যুর ২ থেকে ৪ ঘণ্টা আগে এসব নির্যাতন চালানো হয়েছে। অতিরিক্ত আঘাতের কারণে শরীরের ভেতরের রগ ফেটে গিয়ে যে ইন্টারনাল ব্লিডিং হয়েছে, তার কারণেই রায়হানের মৃত্যু হয়।

ঘটনার ব্যাপারে রায়হানের মা সালমা বেগম বলেন, ডিউটি শেষে রাত ১০টায় রায়হানের ফেরার কথা থাকলেও মধ্যরাত পর্যন্ত ফেরেনি। খোঁজাখুঁজির এক পর্যায়ে ভোর ৪টা ২৩ মিনিটে একটি নম্বর থেকে (০১৭৮ ৩৫৬১১১১) কল করে ১০ হাজার টাকা নিয়ে পুলিশ ফাঁড়িতে যেতে বলা হয়। ঘণ্টাখানেকের মধ্যে ফাঁড়িতে যাওয়ার পর বলা হয়, রায়হান হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে গিয়ে দেখতে পাই আমার ছেলে মৃত।

আরও খবর পেতে দেখুনঃ জাতীয় সংবাদ ভাইরাল সংবাদ

Positive Current Events, Positive Current Events

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

Back to top button