Lead Newsকরোনাভাইরাস

বিশ্বে একদিনে করোনায় সুস্থ ২ লাখ ৩৭ হাজারের বেশি

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ২৯৭ জন । এ নিয়ে শনিবার (২৪ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ১৪ লাখ ২৪ হাজার ৫৩২ জন।

এছাড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৪৯ হাজার ২২৯ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২৪ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২৯ হাজার ২৮৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৮৭ লাখ ৪৬ হাজার ৯৫৩ জন আক্রান্ত হয়েছেন।

(৭০ লাখ ১৩ হাজার ৫৬৯ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৬ লাখ ৯৮ হাজার ১৬১ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৭ লাখ ৯৭ হাজার ৮৭২ জন)।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Back to top button