Lead Newsশিল্প ও বাণিজ্য

আজ থেকে ২৫ টাকায় পাওয়া যাবে টিসিবির আলু

আজ (বুধবার, ২১ অক্টোবর) থেকে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে ২৫ টাকা দরে আলু বিক্রি শুরু করবে টিসিবি।

আজ (মঙ্গলবার, ২০ অক্টোবর), বাণিজ্য মন্ত্রণালয় থেকে পঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জনপ্রতি ২ কেজি করে ২৫ টাকা দরে আলু বিক্রয় করা হবে। একই সঙ্গে পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হবে।

এদিকে, মঙ্গলবার বিকেলে খামার বাড়িতে এক বৈঠকে নতুন আলু না আসা পর্যন্ত ৩০ এর জায়গায় ৩৫ টাকা খুচরা পর্যায়ে, হিমাগারে ২৩ এর জায়গায় ২৭ এবং পাইকারিতে ২৫ এর জায়গায় ৩০ টাকা করে আলুর দাম নির্ধারণ করে কৃষি বিপণন অধিদপ্তর। বৈঠকের পর ব্রিফিংয়ে এটি মেনে চলার আহ্বান জানানো হয়৷

দেশের খুচরা বাজারে প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা থেকে বাড়িয়ে ৩৫ টাকা করেছে সরকার। আজ বুধবার থেকে এই মূল্য কার্যকর হবে। এদিকে অস্বাভাবিক দর বৃদ্ধির মধ্যে ক্রেতাদের চাহিদা পূরণে আজ থেকে ট্রাকে করে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত বিপণন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বাণিজ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে টিসিবি আলু বিক্রি শুরু করবে। জনপ্রতি ২ কেজি করে ২৫ টাকা দরে আলু বিক্রি করা হবে। একই সাথে পিয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হবে বলেও জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

নির্ধারিত দাম বুধবার থেকেই কার্যকর করা হবে৷ পাইকারি, খুচরা পর্যায়ের বাজারে এবং সকল হিমাগারে এই দাম মেনে আলু বেচাকেনা করার নির্দেশনা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। দাম না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও ব্রিফিংয়ে জানানো হয়।

আরও খবর দেখুনঃ আন্তর্জাতিক সংবাদকর্পোরেট সংবাদ

Good Happy News, Good Happy News

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 16 =

Back to top button