Lead Newsশিল্প ও বাণিজ্য

২৫ টাকা দরে পাওয়া যাবে টিসিবির আলু

সাধারণ মানুষের কাছে সাশ্রয়ী দামে আলু সরবরাহ করা হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ২৫ টাকা কেজি দরে ডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর মাধ্যমে আলু বিক্রি করবে সরকার।

রোববার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কোল্ড ষ্টোরেজ এসোসিয়েশন, আলুর পাইকারী বিক্রেতা, কৃষি বিপণণ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থা এবং বিভাগের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত এক সভায় তিনি এই কথা জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু বলেন, সরকার নির্ধারিত মূল্যে বাজারে আলু বিক্রয় নিশ্চিত করা হবে। এ জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো কাজ শুরু করেছে। দেশে প্রয়োজনীয় আলু মজুদ রয়েছে। আলু সংকটের কোন সম্ভাবনা নেই। কোন অবস্থাতেই অধিক লাভ করার সুযোগ দেয়া হবে না।

‘‘ক্রেতাদের সাশ্রয়ী মূল্যে আলু সরবরাহের উদ্দেশ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ট্রাক সেলের মাধ্যমে আলু বিক্রয় শুরু করবে। ক্রেতাদের চাহিদা পূরণে প্রতি কেজি আলু ২৫ টাকা মূল্যে বিক্রয় করবে টিসিবি।’’

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে আলুর কোন ঘাটতি নেই। প্রচুর আলু আবাদ হয়েছে। বন্যা ও বৃষ্টির কারণে সবজির আবাদ কিছুটা ক্ষতি হওয়ার কারণে আলুর চাহিদা বেড়েছে। তবে সরকার নির্ধারিত মূল্যের বেশি আলুর দাম হওয়ার কোন কারণ নেই।

সরকারের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ইতোমধ্যে কোল্ড ষ্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলুর মূল্য ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং খুচড়া পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে।

আরও খবর পেতে দেখুনঃ দেশবাংলার সংবাদ ইতিহাসের সাক্ষী

Good News Websites, Good News Websites

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 6 =

Back to top button