Lead Newsতথ্যপ্রযুক্তি

বিনা নোটিশে ক্যাবল কাটার প্রতিবাদে ডাকা ইন্টারনেট ধর্মঘট ‘আপাতত’ স্থগিত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক বিনা নোটিশে ক্যাবল কাটার প্রতিবাদে আইএসপিএবি কর্তৃক ঘোষিত আগামী ১৮ অক্টোবর ২০২০ইং তারিখ থেকে ইন্টারনেট ও ডাটা কানেক্টিভিটি বন্ধের লাগাতার প্রতিকী ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে ।

আজ শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৬:০০ ঘটিকায় এক অনলাইন মিটিংএ চলমান বিষয়ে স্থায়ী সমাধানের আশ্বাস প্রদান এর ভিত্তিতে, এই সিন্ধান্ত গ্রহন করা হয়।

মিটিং এ উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার, তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব এবং আইএসপিএবি, কোয়াব ও সাংবাদিক বৃন্দ ।

বিকল্প ব্যবস্থা না করে সড়কের পাশের ঝুলন্ত তার কাটার প্রতিবাদে রোববার (১৮ অক্টোবর) থেকে প্রতিদিন সকাল ১০টা-১টা প্রতিকী ধর্মঘটের ডাক দেয় দুই সংগঠন। আইএসপিএবি সভাপতির দাবি, এতে প্রায় ২০ কোটি টাকার তার কাটা হয়েছে।

উল্লেখ্য, গত আগস্ট থেকে দুই সিটি করপোরেশন এলাকায় তার কাটা শুরু হয়।

এর আগে গত ১২ অক্টোবর দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ১৮ তারিখ থেকে সব আবাসিক ও বাণিজ্যিক এলাকায় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন রাখা হবে। 

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন গত আগস্ট মাস থেকে মাটির নিচ থেকে সংযোগের কোনো ব্যবস্থা না করেই আইএসপি ও ক্যাবল টিভি অপারেটরদের লাইনগুলো অপসারণ করা শুরু করে। এতে গত দুই মাসে আনুমানিক ২০ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হয়েছে আইএসপিএবি ও কোয়াবকে।

হাকিম জানান, ইন্টারনেট সংযোগ না থাকায় ৩৩টি টিভি চ্যানেলের সাংবাদিক, ১ লাখেরও বেশি চাকরিজীবী এবং ১ হাজার আইএসপি ও কোয়াব সদস্য চাকরি হারানোর ঝুঁকিতে রয়েছেন।  

সদ্য প্রকাশিত খবর দেখুনঃ বাংলাদেশ সরকার আন্তর্জাতিক নিউজ

Cheery News, Cheery News, Cheery News

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 8 =

Back to top button