শোবিজ

সিনেমা হল খুললেও নেই দর্শক

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস রোধে গত ১৮ মার্চ থেকে দেশের সকল সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছিল । অর্ধেক আসন খালি রাখার শর্তে ১৬ অক্টোবর থেকে হলগুলোতে সিনেমা দেখানোর অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। কিন্তু প্রথম দিনে অধিকাংশ হল খুলে নি, যেগুলো খুলেছে সেগুলোর কোনটিতেই তেমন দর্শকের দেখা মেলেনি ।

ঢাকার বেশ কয়েকটি সিনেমা হল ঘুরে এবং চলচ্চিত্রের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে এমন চিত্রই উঠে এসেছে।

ঢাকার ফার্মগেটে অবস্থিত ‘আনন্দ’ হলে চলছে মুকুল নেত্রবাদী পরিচালিত‘সাহসী হিরো আলম’। শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় হাতে গোনা কয়েকজন দর্শক ।

আনন্দ হলের একজন কাউন্টারম্যান বলেন, ‘অধিকাংশ দর্শক ভয়েই সিনেমা হলে আসছেন না। যারা হয়তো হলের সামনে দিয়ে যাচ্ছে কিন্তু প্রবেশ করছে না। এখানে যাদের দোকানপাট রয়েছে বা রিক্সা-ভ্যান চালান তারা হয়ত এসেছেন। কিন্তু এত কম পরিমাণ দর্শক দিয়ে হল চালু রাখা কষ্টকর। জানি না কয়দিন এভাবে চালু রাখা যাবে।’

দর্শক না আসার কারণ জিজ্ঞেস করলে হল মালিকদের নেতা মিয়া আলাউদ্দিন বলেন, ‘করোনার পরে অনেক দর্শক জানেনই না হল খুলেছে। আবার ভালো ছবি আসে নাই, অর্ধেক সিট খালি রাখতে হচ্ছে। তাহলে কিভাবে চলবে?’

অন্যদিকে রাজধানীর মধুমিতা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, মধুমিতার একটা মিনিমাম স্ট্যান্ডার্ড রয়েছে। সেখানে আমাদের অর্ধেক সিট খালি রেখে যদি ‘সাহসী হিরো আলম’ দিয়ে হল চালু করতে বলেন, তাহলে তো হবে না। হল চালু করতে বলে যদি আপনি আমাদের নতুন ছবি না দেন তাহলে কীভাবে হবে? আর যে ছবি মুক্তি দেওয়া হয়েছে, সে ছবিতেও দর্শক হয়নি। এভাবে তো হল চিরস্থায়ী বন্ধের উপক্রম হবে।

জানা গেছে, প্রথম দিনে ৩৯টি সিনেমা হলে হিরো আলম প্রযোজিত ও অভিনীত ‘সাহসী হিরো আলম’ ছবিটি চলছে। বাকি হলগুলোতে শাহেনশাহ, বীরসহ পুরানো ছবি চলেছে। তবে ঠিক কতটি হল চালু হয়েছে তার সঠিক তথ্য দিতে পারেননি সংশ্লিষ্টরা।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 18 =

Back to top button