Lead Newsরাজনীতি

নিক্সন ও বিরোধীদের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

এমপি নিক্সন চৌধুরী ও কাজী জাফরউল্লাহ গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ফরিদপুরের সদরপুর উপজেলা চত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ সংলগ্ন এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় সদরপুর উপজেলার চত্বরে নিক্সন চৌধুরী ও জাফরউল্লাহ গ্রুপের একই সময়ে ও একই স্থানে সমাবেশকে কেন্দ্র করে সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর সমর্থক এবং তাঁর বিরোধীদের পাল্টাপাল্টি দুটি মানববন্ধন কর্মসূচি একই সময় উপজেলা চত্বর এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ডাকা হয়। পাল্টাপাল্টি সমাবেশে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ২৪ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এর আগে, গত ১০ অক্টোবর অনুষ্ঠিত চরভদ্রাসন উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা হয়।

উল্লেখ্য, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে ফরিদপুর-৪ সংসদীয় আসন। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে স্বতন্ত্র সাংসদ নিক্সন চৌধুরী নির্বাচিত হন। ওই দুবার এই আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন সাবেক সাংসদ ও সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ। কাজী জাফরউল্লাহকে হারিয়ে নিক্সন চৌধুরী সাংসদ হলে এই তিন উপজেলায় আওয়ামী লীগ বিভক্ত হয়ে পড়ে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 5 =

Back to top button