Lead Newsআন্তর্জাতিক

আমি হেরে গেলে ২০ দিনের মধ্যে যুক্তরাষ্ট্র দখল করবে চীন: ট্রাম্প

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে পরবর্তী ২০ দিনের মধ্যে চীনা শক্তি আমেরিকাকে কবজা করে নিবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, ‘বিশ্বজুড়ে চীন ভাইরাস ছড়িয়ে দিয়েছে এবং কেবল ট্রাম্প প্রশাসনই এর প্রতিউত্তর করতে পারে। বছর শেষ হওয়ার আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড -১৯ এর একটি নিরাপদ এবং কার্যকর ভ্যাকসিন এসে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রেসিডেন্ট ট্রাম্প ।

মার্কিন প্রেসিডেন্ট দেশের করপোরেট জগতকে আশ্বাস দিয়ে বলেন, তিনি পুনরায় নির্বাচিত হলে আরও একবার উন্নয়নের পথে হাঁটবে মার্কিন যুক্তরাষ্ট্র।

নিউইয়র্ক, শিকাগো, ফ্লোরিডা, পিটসবার্গ, শোবোগান, ওয়াশিংটন ডিসি-র ইকোনমিক ক্লাবের উদ্দেশ্যে হোয়াইট হাউজ থেকে ট্রাম্প বলেন, “আমেরিকাবাসীর কাছে দু’টি পথ রয়েছে, একটি হল আমার আমেরিকানপন্থী নীতি যার মাধ্যমে ঐতিহাসিক সমৃদ্ধি আসবে দেশে। আর অন্যটি উগ্র বামপন্থী মতামত, যার জেরে বিশাল দারিদ্র্য ও মন্দার পথে যাবে দেশ ও নাগরিকরা হতাশাগ্রস্ত হয়ে পড়বেন।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর করোনার ভাইরাসে আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প৷ তাকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং এর ৩ দিনের মাথায় তিনি হাসপাতাল থেকে হোয়াইট হাউজে ফেরেন৷ ট্রাম্প করোনা মুক্ত এবং তিনি সংক্রমণ ছড়াতে অক্ষম, এই দাবিতে হোয়াইট হাউজের চিকিৎসকরা তাকে এখন নির্বাচনী সমাবেশে যোগ দেওয়ার অনুমতি দিয়েছেন। যদিও এর সমালোচনা করেন অনেকেই।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − two =

Back to top button