শোবিজ

সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করলেন তিন খান

সংবাদ মাধ্যমের বিরুদ্ধে ‘‌দায়িত্বজ্ঞানহীন রিপোর্টিং’‌-এর অভিযোগ এনে দিল্লী আদালতে মামলা করেছেন বলিউডের তিন খানসহ ৩৪জন প্রযোজক ও কয়েকটি সংগঠন।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু এবং পরবর্তী ঘটনাক্রম ঘিরে তোলপাড় বলিউড। সেই বলিউডই এবার একজোট হয়ে মামলা করে দিলেন ‘রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী এবং টাইমস নাও-এর সঞ্চালক নবিকা কুমার-সহ চার সাংবাদিকের বিরুদ্ধে ‘‌দায়িত্বজ্ঞানহীন রিপোর্টিং’‌-এর অভিযোগ এনে মামলা হয়েছে।

সালমান খান, আমির খান, শাহরুখ খান, কর্ণ জোহর, ফারহান আখতার, অজয় দেবগনের মতো অভিনেতা পরিচালকদের মোট ৩৪টি প্রযোজনা সংস্থা মিলে মামলা দায়ের করেছে দিল্লি হাইকোর্টে।

তাঁদের অভিযোগ, ”সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে এই সংবাদ মাধ্যমগুলো বলিউডের দিকে কাদা ছুড়েছে। সিনেমার সঙ্গে যুক্ত শিল্পী, তারকাদের নিয়ে এই মিডিয়া ট্রায়াল বন্ধ হোক। তাঁদের ব্যক্তিগত জীবনে যখন তখন ঢুকে পড়া, গোপনীয়তার অধিকার খর্ব করা বন্ধ হোক। আবেদনে আরও বলা হয়েছে, এই চ্যানেলগুলোর ‘‌ এবং তার সদস্যদের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর, অপমানসূচক মন্তব্য বন্ধ করতে হবে।’‌ সোশ্যাল মিডিয়াতেও এসব করা যাবে না।”

তাদের আরো বক্তব্য, ‘একটি অপরাধের জন্য গোটা বলিউডকে জড়িয়ে দেওয়া, হয়েছে। এমনভাবে উপস্থাপনা করা হয়েছে, যেন গোটা বলিউড অপরাধী এবং মাদকের কারবারের সঙ্গে যুক্ত। তাতে জনসাধারণের মনে বলিউড সম্পর্কে ভ্রান্ত ধারণা তৈরি হয়েছে এবং মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িতদের সম্মানের অপূরণীয় ক্ষতি হয়েছে।’

মামলায় বলিউডের প্রয়োজক, পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি যুক্ত হয়েছে প্রোডিউসার্স গিল্ড অব ইন্ডিয়া। এই সংগঠনের শামিল হওয়ার অর্থ প্রায় পুরো বলিউড মামলাকারীদের সঙ্গে। সংগঠনের ১৩০ সদস্যের মধ্যে শুধু পরিচালক-প্রযোজকই নয়, রয়েছেন বলিউডের প্রায় সব বড় স্টুডিয়োর মালিক কর্তৃপক্ষ, স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলিও।

সর্বশেষ প্রকাশিত সংবাদ দেখুনঃ ভাইরাল নিউজ – শোবিজ নিউজ

Latest Celebrity News, Latest Celebrity News

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

Back to top button