কর্পোরেট

১ কোটি ৭০ লাখ টাকা ভ্যাট-জরিমানা পরিশোধ ফেইসবুক এজেন্টের

এনবিআর কর ফাঁকির মামলা করার পর এক কোটি ৭০ লাখ ৫৬ হাজার টাকা ভ্যাট ও জরিমানা বাবদ পরিশোধ করেছে বাংলাদেশে ফেইসবুকের অনুমোদিত সেলস পার্টনার এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেড।

এই অর্থ পরিশোধ করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে দায়েরকৃত মামলা  প্রত্যাহার করা হয়েছে বলে এনবিআর’র শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানিয়েছেন।

তিনি বুধবার বলেন, “ফেইসবুকের বাংলাদেশ এজেন্ট এইচটিটিপুল এনবিআরের কাছে অগাস্ট মাসের প্রাপ্য ৯১ লাখ ৩৯ হাজার টাকা ভ্যাট জমা দিয়েছে। আগস্টে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে তারা ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করে। এর বিপরীতে তারা এই ভ্যাট সংগ্রহ করে।”

এর আগে গত ১৩ অগাস্ট যথাসময়ে ভ্যাট পরিশোধ না করে অস্তিত্বহীন হয়ে পড়ায় ভ্যাট গোয়েন্দা বিভাগ এইচটিটিপুলের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করে। এরপর তারা ৭৭ লাখ ৬২ হাজার টাকা বকেয়া ভ্যাট এবং ১ লাখ ৫৫ হাজার টাকা ব্যক্তিগত জরিমানাও জমা দেয়।

চলতি সেপ্টেম্বরের ১৫ তারিখ ফেইসবুকের এজেন্ট রিটার্ন জমা দেওয়ার সময়সীমার মধ্যে তারা অগাস্ট মাসের ভ্যাট পরিশোধ করে।

এইচটিটিপুলের ব্যবস্থাপনা পরিচালক আলজোসা জেংকো ৯১ লাখ ৩৯ লাখ টাকার ভ্যাট পরিশোধের চালানসহ অগাস্ট মাসের ভ্যাট রিটার্ন দাখিল করেছেন বলে জানিয়েছে এনবিআর।

মইনুল খান, গত ১৩ অগাস্ট এইচটিটিপুলের নির্ধারিত অফিস রাজধানীর ৩৩ কাওয়ানবাজার শাহ আলী টাওয়ারের ১১তলায় অভিযান চালিয়ে তাদের পাওয়া যায়নি।

“এখন মামলার সমুদয় অর্থ এবং নিয়মিত কর পরিশোধ করে তারা নিয়মিতভাবে অফিস চালু করেছে।”

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 8 =

Back to top button