বিবিধ

‘করোনা’ শব্দটা শুনলেই মনে হয় ইতালির কোনো দর্শনীয় স্থান : ট্রাম্প

মহামারি করোনাভাইরাসকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একাধিক বার ‘চীনা ভাইরাস’ নামে ডেকেছেন। ট্রাম্প বরাবরই দাবি করে আসছেন, চীনই নোভেল করোনাভাইরাসের সংক্রমণের জন্য দায়ী। সেই কারণে তিনি কোভিড-১৯-কে চীনা ভাইরাস নামে ডেকে এসেছেন।

গত আগস্টেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেক আমেরিকান সুস্থ হওয়ার ঘোষণা করার সময় তিনি করোনাকে চীনা ভাইরাস বলে উল্লেখ করেছিলেন।

সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবার আবারও করোনাভাইরাসকে চীনা ভাইরাস নামে ডেকেছেন মার্কিন প্রেসিডেন্ট।

এ ছাড়া ট্রাম্প তাঁর অনুগামীদেরও অনুরোধ করেন, গোটা পৃথিবীতে সংক্রমণের আতঙ্ক ছড়িয়ে দেওয়া ভাইরাসকে করোনাভাইরাস নামে না ডাকতে। কেননা নামটা শুনলে তাঁর ইতালির কোনো দর্শনীয় স্থান বলে মনে হয়।

প্রতিবেদনে বলা হয়, পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারে গিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘করোনা নামটা শুনলেই মনে হয় সুন্দর কোনো জায়গা। যেন ইতালির কোনো দর্শনীয় স্থান।’

করোনার ইস্যুতে এদিন নির্বাচনী সভাতেও ট্রাম্প চীনকে দায়ী করেন। তিনি বলেন, এটি আসলে একটি চীনা ভাইরাস।

এদিন ট্রাম্প বলেন, পুনর্নিবাচিত হলে তাঁর প্রশাসন আগামী চার বছরে আমেরিকাকে বিশ্বের এক শক্তিশালী উৎপাদক দেশ হিসেবে গড়ে তুলবে। চীনসহ অন্যান্য দেশের প্রতি আমেরিকার নির্ভরতা একবারে শেষ করে দেবে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

Back to top button