Home / ক্রিকেট / শ্রীলংকা সফর না হলে কী করবে বিসিবি?

শর্ত মেনে শ্রীলংকা সফরে যাবে না বাংলাদেশ। এরপর কী করবে বিসিবি? ভিন্ন চিন্তা করছে। ক্রিকেটারদের বসিয়ে না রেখে ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দিতে চায় বোর্ড। মাঠে ক্রিকেট ফেরাতে চায়।

মার্চে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়লে ঢাকা প্রিমিয়ার লিগ এক রাউন্ড হওয়ার পর বন্ধ করে দেয়া হয়।

পরিকল্পনা কী জানতে চাইলে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমরা ক্রিকেট ফিরিয়ে আনব। ঘরোয়া ক্রিকেট শুরু করে দেব। ক্রিকেট আমরা মাঠে ফেরাবই।’

তিনি বলেন, ‘কোচিং স্টাফরা এসেছেন। তারা থেকে যাবেন। ছেলেরা খেলার বাইরে অনেকদিন। ওদের আমরা খেলায় নিয়ে আসব। সব ক্লাবকে হয়তো ম্যানেজ করতে পারব না।

কিন্তু যেভাবে পারি, চেষ্টা করব। স্বাস্থ্যগত ব্যাপার অবশ্যই খেয়াল রাখব।’

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা শ্রীলংকাকে অনুরোধ করেছি, তারা যদি মেনে নেয়, তাহলে সেখানে যেতে পারি।

আর তা যদি না হয় তাহলে অন্য পরিকল্পনা করতে পারি। আমরা ঘরোয়া লিগ শুরু করব। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসার কথা।’

এইচপির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘বিকেএসপিতে এখন অনূর্ধ্ব-১৯ দল রয়েছে। তাদের ক্যাম্প শেষ হলে এইচপির ক্যাম্প বিকেএসপিতে করতে পারি।

একাডেমিতেও করতে পারি। এখন আবাসন একটা বিষয়।’ তিনি বলেন, ‘এখন ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, বিসিএল এভাবে চিন্তা না করে অন্যভাবে ভাবা যায়। জৈব নিরাপত্তার ব্যাপার আছে।

বোর্ডের নিয়ন্ত্রণে আছে যা সেগুলো আয়োজন করতে পারি। জাতীয় দলের দু-তিনটা দল, এইচপি, অনূর্ধ্ব-১৯ দল আছে, সবাইকে নিয়ে কিছু করা যায় কি না দেখি। যদি কর্পোরেট হাউসগুলো এগিয়ে আসে, কর্পোরেট লিগ হতে পারে।’

Check Also

দেখে নিন আইপিএলের দলগুলোর সম্ভাব্য একাদশ

নতুন সপ্তাহের প্রথম দিন (১৯ সেপ্টেম্বর, শনিবার) পর্দা উঠবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জমজমাট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − one =