Home / বিচিত্র / ছেলের নাম ‘X Æ A-Xii’ রেখে বিপাকে ইলন মাস্ক (ভিডিওসহ)

বিশ্বের সবচেয়ে সফল প্রযুক্তি উদ্যোক্তা তিনি। উদ্ভট আচরণ আর খেয়ালি চিন্তা-ভাবনায় তাঁর জুড়ি মেলা ভার। কয়েক মাস আগে তাঁর প্রেমিকা এক পুত্র সন্তান জন্ম দেওয়ার পর ‘ব্যতিক্রমী’ একটি নাম রাখেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে ছেলের সেই নাম নিয়ে হাস্যরসের জন্ম দিয়েছেন স্পেস-এক্স এবং টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক।

ডেইলি মেইল জানায়, মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেস-এক্স এবং বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক এখন বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী ব্যক্তি। গত মে মাসে জানিয়েছিলেন, প্রেমিকা গ্রিমস পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। নিজের ছেলের নামও প্রকাশ করেছিলেন তিনি। ইলন মাস্কের ছেলের সেই নাম নিয়েই মেতেছে নেটিজেনরা।

ইলন মাস্ক ছেলের নাম রেখেছেন ‘X Æ A-XiiMusk’। কিন্তু এই নামের উচ্চারণ কী হবে তা

নিয়ে দিধায় নেটিজেনরা। যে যেভাবে পারছেন উচ্চারণ করছেন। নাম নিয়ে রসিকতাও হচ্ছে প্রচুর। কেউ কেউ তো বলছেন ‘এ তো নাম নয়, পাসওয়ার্ড’ কিংবা এটা সত্যিকারের নাম না ‘কোডনেম’?

তবে ধনকুবের মাস্কের ছেলের নাম উচ্চারণ করতে গিয়ে যে দাঁত ভেঙে যাওয়ার জোগাড় হবে— সে ব্যাপারে একমত নেটিজেনরা। সম্প্রতি জার্মানিতে এক সাক্ষাৎকারে ইলন মাস্কের কাছে তাঁর ছেলের নাম জিজ্ঞাসা করা হয়। কিন্তু তা উচ্চারণ করতে গিয়ে নিজেই প্রথমে থতমত খান তিনি।

Check Also

করোনার ভয়ে একজন ছাড়া সব ডাক্তার পালিয়ে গেছেন যে শহরে!

মধ্যপ্রাচ্যের দেশ ইয়েমেনে যখন করোনাভাইরাস মরামারির চূড়ান্ত তাণ্ডব চলছিল, সেই সময়ে ১০ লাখেরও বেশি বাসিন্দার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 6 =