Home / আন্তর্জাতিক / বাইডেন প্রেসিডেন্ট হলে যুক্তরাষ্ট্র শাসন করবে চীন!

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রকে শাসন করবে চীন, এমনটাই মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা বলেছেন বলে নিউইয়র্ক টাইমস জানিয়েছে।

তিনি বলেন, ঝিমিয়ে পড়া জো বাইডেনের কাছে ডোনাল্ড ট্রাম্প পরাজিত হলে চীন খুব খুশি হবে। যদি জো বাইডেন জয়ী হন তাহলে চীন যুক্তরাষ্ট্র শাসন করবে। ইরানও চায় আমি নির্বাচনে পরাজিত হই।

পুনরায় নির্বাচিত হলে উত্তর কোরিয়া এবং ইরানের সঙ্গে খুব শিগগিরই যুক্তরাষ্ট্র চুক্তি করবে বলে এ সময় আশ্বাস দেন ট্রাম্প।

একইদিনে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে চীন, রাশিয়া ও ইরানের বিরুদ্ধে হস্তক্ষেপের চেষ্টার অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল কাউন্টারইন্টেলিজেন্স অ্যা‌ন্ড সিকিউরিটি’র প্রধান উইলিয়াম এভানিনা।

তিনটি দেশ নিজেদের পছন্দের প্রার্থীকে জেতাতে চায়। এ জন্য প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রভাবের মাধ্যমে তারা ভোটে হস্তক্ষেপের চেষ্টা করছে।

তিনি আরও বলেন, তিন দেশই অনলাইনে গুজব ছড়িয়ে ও অন্যান্য উপায়ে গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটারদের প্রভাবিত, বিশৃঙ্খলা তৈরি ও মার্কিন ভোটারদের আস্থার অবমাননা করার চেষ্টা করছে।

আসন্ন নির্বাচন নিয়ে দেশটির শীর্ষ গোয়েন্দা কর্মকর্তার সরাসরি এমন মন্তব্যে তোলপাড় সৃষ্টি হয়েছে।

Check Also

করোনা নিয়ে জাতিসংঘে চীন-যুক্তরাষ্ট্র বাকযুদ্ধ

মহামারী করোনাভাইরাস নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদে চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে তুমুল বাকযুদ্ধ হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =