Home / রাজনীতি / ‘বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক সহযোদ্ধা’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণীই ছিলেন না, ছিলেন সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধাও।

আজ শনিবার শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে নিজ বাসভবন থেকে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের আরো বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্ববরেণ্য রাজনীতিবিদ ও রাষ্ট্রনায়ক হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁরই সহধর্মিণী ও বাঙালির মুক্তি সংগ্রামের সহযোদ্ধা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।’

সেতুমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ডাক, অর্থাৎ ৭ মার্চের ভাষণের আগ মুহূর্তে বঙ্গমাতাই জাতির পিতাকে চূড়ান্ত অনুপ্রেরণা জুগিয়েছিলেন।’

এর আগে আজ সকালে ওবায়দুল কাদেরের নেতৃত্বে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ কেন্দ্রীয় কমিটির নেতারা।

এ সময় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে তাঁর সমাধিতে আওয়ামী লীগের সহযোগী, সমমনা ও ভ্রাতৃপ্রতীম সংগঠন একে একে শ্রদ্ধা নিবেদন করে।

১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।

Check Also

ভারতেকে একটা ফাইনাল ওয়ার্নিং দেয়া উচিৎ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

ভারতকে একটা ফাইনাল ওয়ার্নিং দেয়া উচিৎ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারত এবার নজর দিয়েছে কীভাবে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করা যায়। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 10 =