Home / Lead News / আগামী বছর বিশ্বকাপ ভারতে, ২০২২ সালে অস্ট্রেলিয়ায়

দুই বছর পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনার কারণে আসরটি স্থগিত হয়ে গেলেও তা বাতিল হয়নি। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়াতেই। আর সূচি মেনে আগামী বছর টি-টোয়ন্টি বিশ্বকাপ হবে ভারতে। আইসিসি এই সিন্ধান্ত নিয়েছে।

আইসিসির সহযোগী সংস্থা আইবিসি কোভিড অবস্থায় স্বাস্থ্য, অর্থনীতি, ক্রিকেট নিয়ে অনেক ভাবনা চিন্তা করার পরই এমন সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইমরান খাজা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘কয়েক মাস ধরে আমরা মাঠে কবে ফিরব- এই নিয়ে চিন্তা ভাবনা করেছি। তবে ক্রিকেটার ও ক্রিকেটের সঙ্গে জড়িত সবার স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা আমাদের অগ্রাধিকার ছিল। ক্রিকেট ফ্যান, পার্টনার সবার কথা ভেবেই আইসিসি যে সিদ্ধান্ত নিয়েছে- তা সঠিক। আইসিসি ইভেন্টে ফেরার জন্য সর্বক্ষণ সমর্থন জুগিয়ে গেছে বিসিসিআই, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও সরকার। সবাইকে ধন্যবাদ।’

আর আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে দল যোগ্যতা অর্জন করেছে, তারাই ভারতে খেলবে। তবে ২০২২ বিশ্বকাপের জন্য নতুন করে বাছাই পর্বের খেলা হবে।

আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডে নারী ক্রিকেট বিশ্বকাপ সূচি মেনেই হবে। নারী বিশ্বকাপের জন্য পাঁচটি দল এরই মধ্যে যোগ্যতা অর্জন করেছে।

Check Also

করোনাভাইরাসে আরও ৪০ মৃত্যু, নতুন শনাক্ত ১,৭০৫

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৭০৫ জন। এ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + fourteen =