ফুটবলভাইরাল

লকডাউন ভেঙে মেসির জন্মদিন উদযাপন করায় ১৫ জনকে জরিমানা

করোনাভাইরাসের এই দূর্যোগময় পরিস্থিতিতে লকডাউন অমান্য করে আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসির জন্মদিন উদযাপন করায় ১৫ জনকে জরিমানা করা হয়েছে।

বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। করোনাভাইরাসের এই সময়ে ৩৩তম জন্মদিনটা ঘটা করে পালন করা হয়নি বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের।  তবে বার্সেলোনা থেকে কয়েক হাজার মাইল দূরের বাংলাদেশের সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় ঠিকই ধুমধাম করে হলো মেসির জন্মদিনের উৎসব। আর্জেন্টাইন তারকার বেশ কজন ভক্ত কেক কেটে, কফি পান করে তাঁর জন্মদিন পালন করেছেন এক ক্যাফেতে। সবই লকডাউনের নিয়মকে উপেক্ষা করে। ম্যাজিস্ট্রেট ও পুলিশ বাহিনীর একটি দল বুধবার সেই ক্যাফেতে হানা দিয়ে তাদের জরিমানা করে।

বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, ১৭ থেকে ৩২ বছরের মধ্যে ১৫ জন মেসিভক্ত কাল দামুড়হুদার এক ক্যাফেতে মেসির জন্মদিন পালন করেছেন। কিন্তু ধরা পড়েছেন ম্যাজিস্ট্রেটের কাছে। লকডাউনের নিয়ম না মেনে, সামাজিক দূরত্বের বালাই না করে এভাবে উৎসব করায় সবার জরিমানা হয়েছে। জরিমানা হয়েছে ওই ক্যাফেরও।

মেসিভক্তদের জরিমানার অঙ্কটা অবশ্য খুব বেশি নয় – প্রত্যেকের জরিমানা ১০০ টাকা করে। আর ওই ক্যাফে মালিকের জরিমানা হয়েছে ৬ হাজার টাকা! ‘তাঁরা সামাজিক দূরত্বের নিয়ম না মেনে সন্ধ্যায় বের হয়েছেন। লকডাউনের নির্দেশনা অমান্য করেছেন’ – এএফপিকে বলেছেন ম্যাজিস্ট্রেট ফিরাজ হোসেন।

তবে যে ক্যাফেতে জন্মদিনের উৎসব হয়েছে, সেই ক্যাফে মালিক জাহিদুল আলম এত জরিমানা দেওয়ার পরও ওই মেসিভক্তদের পাশেই দাঁড়াচ্ছেন। এএফপিকে আলম বলেছেন, ‘তাদের বাড়ি পাঠিয়ে দিতে পারছিলাম না কারন ওরা মেসির জন্মদিন নিয়ে অনেক রোমাঞ্চিত ছিল।’

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 3 =

Back to top button