আইন ও বিচার

মে মাসে ২২ কোটি ৬৯ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ বিজিবি’র

মে মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ২২ কোটি ৬৯ লক্ষ ৬৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এসব ঘটনায় ২৮৩ জনকে আটক করেছে তারা।

সোমবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে চার লাখ ৪৭ হাজার ৮৬৭ পিস ইয়াবা, ৩৩ হাজার ৯৩৩ বোতল ফেনসিডিল, ১ হাজার ৬৪৬ বোতল বিদেশী মদ, ৪৪২ ক্যান বিয়ার, ১ হাজার ২৮৭ কেজি গাঁজা, ১ কেজি ৩৮৩ গ্রাম হেরোইন, ৩০৬৭টি উত্তেজক ইনজেকশন, ৩,৬৩৩টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৫৭ হাজার ৯৩০টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৫ হাজার ৫২০টি কসমেটিক্স সামগ্রী, ৭০০টি ইমিটেশন গহনা, ৭৪টি শাড়ি, ১৩০টি তৈরী পোশাক, ৪২ মিটার থান কাপড়, ২৪টি থ্রিপিস/শার্টপিস, ২৬৬ ঘনফুট কাঠ, ১৭৫ কেজি চা পাতা, ৬ হারা কেজি কয়লা, ৪টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৩টি পিকআপ, ২টি ট্রাক, ১২টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭০টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি বন্দুক, ১টি পাইপ গান এবং ৩ রাউন্ড গুলি।

এ ছাড়া সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২১ বাংলাদেশী নাগরিক ও ১ ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বেলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

Back to top button