অন্যান্যখেলাধুলা

কোনোদিন মদ-সিগারেটের ব্র্যান্ডের বিজ্ঞাপন করিনি: টেন্ডুলকার

জীবনে কোনোদিন মদ বা সিগারেটের কোনো ব্র্যান্ডের মুখ হননি তিনি। কোনোরকম তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনে তাঁকে আজ পর্যন্ত দেখা যায়নি। কেন? বিশ্ব তামাক বিরোধী দিবসে শচীন টেন্ডুলকার জানালেন আসল কারণ।

ক্রিকেট ছাড়ার পরও তিনি চাইলে মোটা অঙ্কের অর্থ নিয়ে মদ বা সিগারেটের বিজ্ঞাপনে মুখ দেখতে পারতেন। কিন্তু সেটা করেননি ভারতের সাবেক এই ক্রিকেটার।

শচীন জানিয়েছেন, খেলা ছাড়ার পরও তাঁকে ২০ কোটি রুপির অফার দিয়েছিল একটি সংস্থা। একটি নামী মদ প্রস্তুতকারী সংস্থা। কিন্তু শচীন রাজি হননি। শচীনের ব্যাটে কখনো কোনো সিগারেট বা মদের কোম্পানির বিজ্ঞাপন দেখা যায়নি। যে কোনোরকম তামাকজাত দ্রব্য থেকে কয়েকশো হাত দূরে থেকেছেন তিনি। এর পেছনে অবশ্য কারণ রয়েছে।

শচীন বলেছেন, বাবা আমাকে বলেছিল আমি যেন সবরকম তামাকজাত দ্রব্য থেকে দূরে থাকি। আমি সেই কথাগুলো অক্ষরে অক্ষরে পালন করি। আমি যখন খেলতাম তখনও অনেক সংস্থা আমাকে তাদের বিজ্ঞাপনের মুখ করতে ছেয়েছিল। কিন্তু যে দ্রব্য সমাজ ও মানুষের স্বাস্থ্যের ক্ষতি করে তার অঙ্গ হতে কোনোদিন চাইনি। তাই খেলা ছাড়ার পরও এমন কোনও প্রস্তাবে সাড়া দিইনি কখনও।

বলিউড স্টার অক্ষয় কুমারের মনোভাবও শচীনের মতোই। তিনিও কখনো কোনো তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনের মুখ হন না। অক্ষয় নিজেও যে কোনোরকম তামাকজাত দ্রব্যের থেকে দূরে থাকেন। একেবারেই শৃঙ্খলাবদ্ধ জীবন তাঁরও। কোনও ক্রীড়াবিদদের থেকে কম নন তিনি। যেকোনো পার্টিতে গেলেও রাত ৯ টার পর আর আক্কিকে পাওয়া যায়না। তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে সকালে ওঠার অভ্যাস তাঁর। আর সেই অভ্যাসে কোনো পরিবর্তন হয় না কখনো।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + nineteen =

Back to top button