Lead Newsকরোনাভাইরাসজাতীয়

করোনাভাইরাসঃ দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩৮১, মৃত্যু ২২

বাংলাদেশে বেড়েই চলছে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২২ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৮১ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৬৭২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪৯ হাজার ৫৩৪ জন।

সোমবার (১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ১০৪ টি।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। ৫২ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৮১৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সর্বশেষঃ

  গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত  ২৩৮১ ৪৯৫৩৪
মৃত্যু ২২ ৬৭২
সুস্থ ৮১৬ ১০৫৯৭
পরীক্ষা ১১৪৩৯ ৩২০৩৬৯

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে সোমবার (১ জুন) সকাল ৯টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭৩ হাজার ৮৯৯ জন। এছাড়া ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৬৩ হাজার ৯০৫ জন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − seven =

Back to top button