ক্রিকেটখেলাধুলা

আমি খেটে খাওয়া লোক, এসির বাতাস চাই না: রফিক

বাংলাদেশ ক্রিকেটে সেরা স্পিন বোলারদের তালিকা করলে নিঃসন্দেহে উপরের দিকে আসবে মোহাম্মদ রফিকের নাম। অবসর নেয়ার পর অনেকবারই দেশের ক্রিকেট বোর্ডে কাজ করতে চেয়েছেন তিনি। তবে এসির বাতাসে নয়, তার ইচ্ছা ছিল মাঠে কাজ করে দেশের জন্য নতুন খেলোয়াড় তুলে আনবেন। যদিও এখন পর্যন্ত তার ইচ্ছেটা পূরণ হয়নি।

নিজের সময়ে বাংলাদেশের সেরা বোলার ছিলেন রফিক। এমনকি অবসরের আগেও নিয়মিত পারফর্ম করে গেছেন। অবসরের সময়েই বোর্ডে কাজ করার ইচ্ছার কথা জানিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। সম্প্রতি বিডিক্রিকটাইমকে দেয়া এক সাক্ষাৎকারে পুনরায় এ সম্পর্কে কথা বলেছেন তিনি।

বোর্ড তাকে নেয়ার প্রতিশ্রুতি দিলেও কথা রাখেনি বলে দাবি করেন রফিক। তিনি বলেন, ‘আপনারা দেখেছেন আমি অনেক জায়গায় সাক্ষাৎকার দিয়েছি। গর্ডন গ্রিনিজের সংবর্ধনা অনুষ্ঠানে বোর্ড প্রেসিডেন্ট নিজেও বলেছেন রফিককে আমরা খুব তাড়াতাড়ি নিচ্ছি। আমি সেই ২০০৮ সালে অবসর নিয়েছি, আজ ২০২০ সাল। ১২ বছর হয়ে গেছে। এর আগেও আমি বলেছি যখন অবসর নেবো আমি বোর্ডে কাজ করতে চাই। কিন্তু সেটা তো হচ্ছে না।’

বোর্ডে কোন কাজে যুক্ত হতে চান এমন প্রশ্নের জবাবে রফিক জানান, তিনি দেশের নতুন খেলোয়াড় তৈরির কাজে যুক্ত হতে চান, হাতেকলমে তরুণদের দক্ষতা শেখাতে চান।

এ ব্যাপারে সাবেক এই ক্রিকেটার বলেন, ‘আমি তো খেটে খাওয়া লোক। আমি ওই এসি রুমে বসে আরাম করতে চাই না। কারণ আমি মাঠ পছন্দ করি, আমাকে রোদে কাজ করার জন্য দায়িত্ব দেন। আমি সেটা নিয়ে কাজ করব যে কাজে বাংলাদেশ ভালো নতুন খেলোয়াড় খুঁজে পাবে, বাংলাদেশের পতাকা তুলে ধরবে। আমি ওই এসির ভেতর বসে থেকে মানুষকে হুকুম দিতে চাই না। খেলোয়াড়দের শিখাতে চাই।’

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

Back to top button