ক্রিকেটখেলাধুলা

শেষ পর্যন্ত বিশ্বকাপ বোনাসের অংশ পাচ্ছেন ক্রিকেটাররা

আইসিসি ২০১৯ বিশ্বকাপ থেকে পাওয়া বোনাসের একটি অংশ শেষ পর্যন্ত বাংলাদেশ দলের খেলোয়াড়রা পাচ্ছেন। ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) মধ্যস্থতায় বোনাসের একটি অংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপ শেষ হওয়ার প্রায় ১১ মাস পর জাতীয় দলের ক্রিকেটাররা তাঁদের পাওনা দুই কোটি টাকা পাচ্ছেন।

গত বছরের ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়েছিল। বিশ্বকাপে প্রতি ম্যাচে জয়ের জন্য ক্রিকেটারদের ৪০ হাজার ডলার করে পাওয়ার কথা। সেই হিসাবে তিনটি জয়ের জন্য তাদের প্রাপ্য এক লাখ ২০ হাজার ডলার।

বিষয়টি নিশ্চিত করে কোয়াব সভাপতি নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘ক্রিকেটারদের বোনাসের একটি অংশ দিতে আমরা বোর্ডকে রাজি করাতে সক্ষম  হয়েছি।’

ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ফেডারেশন ফর ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (ফিকা) সর্বশেষ চুক্তি এবং আইসিসি ও অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে স্বাক্ষরিত সর্বশেষ এমপিএ চুক্তি অনুযায়ী খেলোয়াড়রাও পুরস্কারের অর্থের ভাগ পাবেন বলে বলা হয়েছে। এর মাধ্যমেই নিশ্চিত হয়েছিল যে ক্রিকেটাররা এ পুরস্কারের অর্থের একটি অংশ বা বোনাস পাবেন।

এমপিএ চুক্তিতে বোর্ডের অ্যাকাউন্টে টাকা আসার ১৪ দিনের মধ্যে খেলোয়াড়দের ভাগ বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে। খেলোয়াড়দের দাবির পরিপ্রেক্ষিতে কোয়াব ও বিসিবির মধ্যে আলোচনার পর পুরস্কারের অর্থ দিতে রাজি হয় বোর্ড। এখন সব মিলিয়ে বিশ্বকাপ স্কোয়াডের সদস্যরা পাচ্ছেন প্রায় দুই কোটি টাকা।

এ ব্যাপারে কোয়াব সভাপতি বলেন, ‘পুরস্কারের অর্থ খেলোয়াড়দের আসলে প্রাপ্য কি না, তা  নিয়ে আলোচনায় সব দ্বিধা কেটে গেছে। এখন তারা প্রাইজমানির অর্থ পাচ্ছেন। ঈদের আগে থেকেই এ প্রক্রিয়া শুরু হয়েছিল। বিসিবি অফিস খুললেই খেলোয়াড়দের অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে।’

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 12 =

Back to top button