অন্যান্যক্রিকেটখেলাধুলা

নিজের বায়োপিকের জন্য যে নায়ককে পছন্দ মাশরাফির?

ক্রীড়াবিদদের জীবন নিয়ে বই লেখা হয় অনেক। যেগুলো মাঝেমাঝে লেখেন খেলোয়াড়রা নিজেরাই, আবার কখনও লেখেন বিভিন্ন বিখ্যাত লেখিয়েরা। শুধু বই নয়, খেলোয়াড়দের জীবনী নিয়ে বিভিন্ন সিনেমাও দেখা যায় অহরহ।

ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং কপিল দেবকে নিয়ে করা সিনেমা জনপ্রিয়তা পেয়েছে বেশ। এর মধ্যে কপিল দেবকে নিয়ে করা ‘১৯৮৩’ সিনেমাটি মুক্তি পাওয়ার আগেই রয়েছে দর্শক আগ্রহের তুঙ্গে। শুধু ক্রিকেট নয়, অন্যান্য খেলার তারকা খেলোয়াড়দের নিয়েও অনেক সিনেমা হয়েছে ভারতে।

কিন্তু বাংলাদেশে এখনও শুরু হয়নি সেই চল। এখনও কোন ক্রিকেটার বা ফুটবলার বা অন্য কোন খেলোয়াড়ের জীবনী নিয়ে সিনেমা বানায়নি ঢালিউড। তবে যেহেতু বর্তমানে ক্রিকেটই দেশের এক নম্বর খেলোয়াড়, তাই অনেকেরই আশা ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জীবনী নিয়ে হয়তো বায়োপিক হতেও পারে।

আর যদি সত্যিই তাই হয়, তাহলে এই বায়োপিকে মাশরাফির চরিত্রটি পালন করবেন কে? এ নিয়ে নিশ্চয়ই ভক্ত-সমর্থকদের মধ্যে চলবে তুমুল আলোচনা, কথা কাটাকাটি। প্রযোজকরাও পড়ে যাবেন চিন্তায়। এসব দূরতম সময়ের ভাবনা।

তবে সত্যিই যদি মাশরাফির বায়োপিক হয়, তাহলে নায়ক নিয়ে চিন্তা করতে হবে না কাউকে। কেননা মাশরাফি নিজেই জানিয়েছেন, কাকে চান নিজের বায়োপিকের নায়ক হিসেবে। সেটি বিদেশি কেউ নয়, বাংলাদেশেরই একজন।

বুধবার রাতে দেশের স্বনামধন্য ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের সঙ্গে করা এক লাইভে মাশরাফির কাছে জানতে চাওয়া হয়, তার জীবন নিয়ে সিনেমা করা হলে, নায়ক হিসেবে কাকে চাইবেন?

মাশরাফি জানিয়েছেন, তার নিজের জীবন নিয়ে সিনেমা করা হলে, তিনি নায়ক হিসেবে চাইবেন আরেফিন শুভকে। মাশরাফি বলেছেন, ‘মাশরাফির জীবন নিয়ে সিনেমা…. আমার বাংলাদেশের আরেফিন শুভকে ভালো লাগে। স্মার্ট খুব, হয়তোবা আরেফিন শুভ…।’

এসময় তাকে আরও জিজ্ঞেস করা হয়, ঢালিউড, হলিউড ও বলিউড থেকে যেকোন একজন নায়িকার সঙ্গে ডিনারে যেতে পারবেন। কাকে বেছে নেবেন? মাশরাফির চতুর জবাব, ‘মাশরাফিউডের ঘরের বউ।’

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + eight =

Back to top button