latest News
Home / লাইফস্টাইল / লকডাউনে ঈদের সাজ কেমন হবে?

লকডাউনে ঈদের সাজ কেমন হবে?

এবারের ঈদ সবারই ঘরে কাটাতে হবে। বাইরে কোথাও যাওয়ার একদমই উপায় নেই। আত্মীয় স্বজন ছাড়া এক অন্যরকম ঈদ কাটাতে চলেছে সবাই। বাড়িতেই থাকতে হবে তাই বলে কি ঈদের দিন সাজবেন না?  আপনি যদি বাড়ির কত্রী হন। তাহলে বেশিরভাগ সময় কাটাতে হয় রান্নাঘরেই।

সারা দিন যেহেতু চুলার পাশেই কাটবে তাহলে সানস্ক্রিন মাস্ট। সকালে মুখ ধুয়ে প্রথমে ময়েশ্চারাইজার মেখে নেয়া চাই। এরপর সানস্ক্রিন। তার উপর কমপ্যাক্ট পাউডারের প্রলেপ বুলিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সাজের বেইজ।

চোখের সাজে বেছে নিন ত্বকের রঙের সঙ্গে মানানসই ক্রিমি আইশ্যাডো। আইলাইনার বা মাশকারাও চলতে পারে। অবশ্যই তা হওয়া চাই ওয়াটারপ্রুফ। গালে হালকা ব্লাশনে সহজেই লুকে স্নিগ্ধতা ফুটে উঠবে। সবশেষে ওয়াটারপ্রুফ সেটিং স্প্রে করে মেকআপ সেট করে নিন।

যেহেতু খুব গরমও পড়েছে। পোশাকের বেলায় আরামদায়ক কিছুই বেছে নিন। চাইলে সুতি কুর্তি বা কামিজ পড়তে পারেন। আরামদায়ক পোশাক পরে উৎসবের দিনটা শুরু করুন। গরমে চুল বেঁধে নেয়াটাই সবচেয়ে স্বস্তির। রান্নাঘরে হাত খোঁপা করে নিতে পারেন।

রান্না শেষে বিকেলে পোশাক বদলে একটু মেকআপ টাচআপ করে নিন। পরিপাটি করে আঁচড়ে পেছনে বাঁধতে পারেন পনিটেইল, বেণি বা খোঁপা। হাতে একটু সময় থাকলে চুলটা কার্ল করে নতুন পোশাক পরলে দেখবেন লুক এমনিতেই বদলে যাবে। সন্ধ্যার পর সাজে শাইনি লুক চাইলে শিমার পাউডার বুলিয়ে নিন টি জোনে।

লুক বদলে পোশাকের সঙ্গে মানানসই গয়না বাছুন। পরিবারের ছোট সদস্যের সাজ পোশাকে নজর রাখুন। আরামদায়ক পোশাক পড়তে দিন। হালকা সাজে সাজাতে পারেন তাদের।

Micro Web Technology

Check Also

ঘরবন্দি থেকেও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ৭ কৌশল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রায় দুই মাস ধরে ঘরবন্দি জীবন কাটাচ্ছেন সাধারণ মানুষ। এ সময় বন্ধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

বাংলাদেশে

  • মোট আক্রান্ত: ৪৪৬০৮ জন,
  • মোট সুস্থ: ৯৩৭৫ জন,
  • মোট মৃত্যু: ৬১০ জন

বিশ্বে

  • মোট আক্রান্ত: ৫৯২৩৪৩২ জন,
  • মোট মৃত্যু: ৩৬৪৮৪৯ জন