latest News
Home / ভাইরাল / নানা অনিয়মের মাঝেও নিয়ম মেনে ভাইরাল হলেন শিক্ষামন্ত্রী!

নানা অনিয়মের মাঝেও নিয়ম মেনে ভাইরাল হলেন শিক্ষামন্ত্রী!

নিয়মানুবর্তিতার অনন্য দৃষ্টান্ত দেখিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। লাইন ধরে নিয়ম মেনে শারীরিক দূরত্ব বজায় রেখেই কেনাকাটা করার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার উদাহরন হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে তিনি গিয়েছিলেন ধানমন্ডিতে একটি চেইন শপে। কিনেছেন নিত্যপণ্য। করোনার দুঃসময়ে চারপাশে নানা অনিয়মের মাঝেও নিয়ম মেনে উদাহরণ হলেন তিনি।

শিক্ষামন্ত্রী প্রায় সময়ই নিজে কেনাকাটা করতে যান বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। নিয়ম মেনেই লাইনে দাঁড়িয়েই শারীরিক দূরত্ব বজায় রেখেই এদিনও বাসার জন্য কেনাকাটা করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মধ্যমে এক ব্যক্তি লিখেছেন, “বলেন তো উনি কে? উনি হলেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা দীপু মনি।

আজ দুপুরে ধানমন্ডি মিনাবাজারে গিয়েছিলাম নিত্য প্রয়োজনীয় কিছু জিনিস কিনতে। গিয়ে দেখি লম্বা লাইন!! এরিমধ্যে পতাকাবাহী গাড়িতে আসলেন একজন। এসে সবার পিছনে গিয়ে লাইনে দাঁড়িয়ে গেলেন। কতৃপক্ষের লোকজন ও লাইনে দাঁড়ানো লোকজন তাঁকে সামনে যেতে বললেন। তিনি না গিয়ে লাইনে দাঁড়িয়ে ভিতরে গেলেন। তিনি আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী দিপুমনি!!! সালাম ও শ্রদ্ধা দিপুমনি!!!”

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, ছবিটি ধানমন্ডির মীনা বাজারের বাইরের দৃশ্য। দুপুর ২টার দিকে মন্ত্রী মহোদয় ধানমন্ডি ২৭ নম্বরে মীনা বাজারে গিয়েছিলেন শপিং করতে। সেই বাজার থেকে শিক্ষামন্ত্রী নিজের বাসার জন্য চানাচুর, মিষ্টিসহ অন্যান্য পণ্য কিনেছেন এদিনও।

তিনি নিয়মিতই ওখান থেকে শাখ-সবজিসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করেন জানিয়ে আবুল খায়ের বলেন, ওখানে লাইন ধরে কিনতে হয়। তিনিও সে নিয়ম মেনেই চলেন।

করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নির্দিষ্ট দূরত্বে রং দিয়ে বৃত্ত তৈরি করা থাকে। এছাড়া সংক্রমণ এড়াতে মাস্ক পরারও নিয়ম রয়েছে স্বাস্থ্যবিধিতে।

ছবিতে দেখা যায়, শিক্ষামন্ত্রী শারীরিক দূরত্ব নিশ্চিত করার এমন একটি বৃত্তের মধ্যে দাঁড়িয়ে আছেন, তার সামনে ও পেছনের জনও নির্দিষ্ট বৃত্তের মধ্যে আছেন। এমনকি মাস্ক পরতেও ভোলেননি মন্ত্রী। কেনাকাটার সময় মন্ত্রীর গানম্যান ও ড্রাইভার ছিলেন বলে জানান আবুল খায়ের।

শিক্ষামন্ত্রীর নিয়মানুবর্তিতার কথা উল্লেখ করে আবুল খায়ের বলেন, শিক্ষামন্ত্রী এয়ারপোর্ট বা এ ধরনের চেইন শপের মতো যে জায়গাতেই যান, তিনি লাইন ধরে বা সংশ্লিষ্ট নিয়ম মেনে চলেন। মন্ত্রী হিসেবে বাড়তি সুবিধা নেন না।

জনসাধারণের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে একজন মন্ত্রীকে কেনাকাটা করতে দেখায় অনেকেই অবাক হয়েছেন। মুহূর্তেই সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা যায় শিক্ষামন্ত্রী মুখে মাস্ক আর কাঁধে কালো ব্যাগ নিয়ে কেনাকাটার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। নিয়ম মানার এমন উদাহরণ সৃষ্টি করায় খুশি হয়েছেন অনেকেই।

Micro Web Technology

Check Also

স্টেশনে মায়ের মৃত্যু, জাগানোর চেষ্টা শিশুর (ভিডিওসহ)

করোনা পরিস্থিতিতে দিন যতই এগোচ্ছে ততই মর্মান্তিক দৃশ্য ভেসে উঠছে চোখের সামনে। দুর্দশার বিভিন্ন চিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

বাংলাদেশে

  • মোট আক্রান্ত: ৪৪৬০৮ জন,
  • মোট সুস্থ: ৯৩৭৫ জন,
  • মোট মৃত্যু: ৬১০ জন

বিশ্বে

  • মোট আক্রান্ত: ৫৯২৩৪৩২ জন,
  • মোট মৃত্যু: ৩৬৪৮৪৯ জন