Home / নগরজীবন / অতিদ্রুত শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করুনঃ শিল্প প্রতিমন্ত্রী

অতিদ্রুত শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করুনঃ শিল্প প্রতিমন্ত্রী

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার গার্মেন্টসসহ অন্যান্য শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস ঈদের আগে অতিদ্রুত পরিশোধের জন্য কারখানার মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ।

তিনি বলেন, শ্রমিকরা করোনায় আক্রান্ত হলে তাদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার (১৯ মে) রাজধানীর মিরপুর-১০ নম্বরে অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় গরিব অসহায়দের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির মধ্যে যে সকল প্রতিষ্ঠান চালু আছে সেগুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহ পরিপূর্ণভাবে অনুসরণ করে কাজ করতে হবে। প্রয়োজনীয় স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে চলে ও সামাজিক দূরত্ব বজায় রেখে উৎপাদন অব্যাহত রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংকটে গরিব জনগণের কষ্ট লাঘবে সরকার আন্তরিকভাবে কাজ করছে। ৫০ লাখ দরিদ্র জনগোষ্ঠীর নিকট নগদ ক্যাশ সহায়তা ও দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা কার্যক্রমের মতো বিশাল কর্মসূচি পরিচালনা করে এ ক্রান্তিলগ্নে সরকার জনগণের পাশে দাঁড়িয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহ অনুসরণ করে ঈদুল ফিতরের নামাজের জামায়াত আদায় করার আহ্বান জানিয়ে বলেন, ঈদের নামাজের জামায়াত খোলা ময়দানে নয়, নিকটস্থ মসজিদে আদায় করতে হবে। নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দ্বারা পরিষ্কার করতে হবে। জামায়াতে আগত মুসল্লিদের অবশ্যই মাস্ক পরিধান করে মসজিদে আসতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত পক্ষ হতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৪ ও ৯৪ নং ওয়ার্ডের গরিব ও অসহায় দুই হাজার পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে চাল, ডাল, আটা, আলু, সেমাই, চিনি, শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন।

Micro Web Technology

Check Also

ডিএসসিসি’র আরেক কর্মকর্তাকে অপসারণ করলেন তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের বাজার সার্কেল-৩ এর কর কর্মকর্তা বর্তমানে নগর পরিকল্পনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 10 =

বাংলাদেশে

  • মোট আক্রান্ত: ৩৮২৯২ জন,
  • মোট সুস্থ: ৭৯২৫ জন,
  • মোট মৃত্যু: ৫৪৪ জন

বিশ্বে

  • মোট আক্রান্ত: ৫৫৮৮৪০০ জন,
  • মোট মৃত্যু: ৩৫০৪১৭ জন