খেলাধুলাফুটবল

রমজানে দানের হাত বাড়িয়ে দিলেন ওজিল

করোনার এই সংকটে পবিত্র রমজান মাসটিও কষ্টে কাটছে অসহায় পরিবারগুলোর। তাদের সাহায্যার্থে ১ লাখ ১ হাজার ডলার দান করলেন আর্সেনালের জার্মান ফুটবল তারকা মেসুত ওজিল। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ লাখ টাকা।

তুরস্কের রেড ক্রিসেন্টের মাধ্যমে এই অর্থ সাহায্য পাঠিয়েছেন ওজিল। দেশটির আন্দেলো এজেন্সি জানিয়েছে, এই অর্থ মুসলিম তিন দেশে ব্যয় করা হবে ইফতার ও সেহরীর জন্য।

ওজিলের দেওয়া টাকার মাধ্যমে তুরস্কের ১৬ হাজার মানুষের ইফতারের ব্যবস্থা হবে রমজান মাসব্যাপী। এ ছাড়া তুরস্ক ও সিরিয়ার ২ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হবে। আর সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ৯০ হাজার ইফতার প্যাকেজ বন্টন করা হবে দরিদ্র ও অসহায় মানুষদের মধ্য।

তুরস্কের রেড ক্রিসেন্ট প্রধান করিম কিনিক এমন মহৎ কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন আর্সেনাল তারকাকে। তিনি বলেন, ‘আমাদের ভাই ওজিলের দেয়া এই সাহায্য আমরা যত দ্রুুত সম্ভব মানুষের কাছে পৌঁছে দেব।’

মুসলিমদের জন্য সবসময়ই মন কাঁদে জার্মান এই মিডফিল্ডারের। উইঘুর মুসলিমদের যথাযথ সেবা না দেয়ায় গত ডিসেম্বরে চীন সরকারের কঠোর সমালোচনা করেন তিনি। একইসঙ্গে সমালোচনা করেন নীরব মুসলিম বিশ্বের।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + seventeen =

Back to top button