করোনাভাইরাসক্যারিয়ার

শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত!

করোনাভাইরাস সংক্রমণ রোধে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

রোববার এনটিআরসিএ-এর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার সদস্য (যুগ্ম সচিব) এ বি এম শওকত ইকবাল শাহীন ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের এই পরিস্থিতিতে নিবন্ধন পরীক্ষা আয়োজন করা কঠিন। এজন্য ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা অনুষ্ঠানের নতুন সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট আগামী ১৫ ও ১৬ মে সকাল ১০-১১টা পর্যন্ত এবং আগামী ৭ ও ৮ আগস্ট সকাল ৯টা- ১২টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শওকত ইকবাল শাহীন আরো বলেন, পরীক্ষা নেয়ার জন্য জনসমাগম ঘটলে করোনা ছড়ানোর সম্ভাবনা বেশি থাকে। আমরা এই ঝুঁকি নিতে চাচ্ছি না।

এদিকে মার্চ মাসের প্রথম সপ্তাহে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও লকডাউনের কারণে সেটিও আটকে গেছে।

এ বিষয়ে শওকত ইকবাল শাহীন বলেন, আমরা অফিস খুললেই ১৬তম লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে পারবো। সবকিছুই প্রস্তুত করা আছে। এ বিষয়ে চাকরিপ্রার্থীরা যেন হতাশ হয়ে না পড়েন সে পরামর্শও দিয়েছেন এনটিআরসিএ-এর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার এই সদস্য।

উল্লেখ্য, ষোড়শ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার প্রার্থী অংশ নেন। গেলো বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Back to top button