BreakingLead Newsজাতীয়

৫৩ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

দেড় মাসের বেশি সময় চিকিৎসাধীন থাকার পর শনিবার রাতে হাসপাতাল ছাড়লেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রাত সোয়া ৮টার দিকে তিনি হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার উদ্দেশে রওয়ানা হন। পরে সাড়ে আটটার দিকে তিনি বাসায় পৌঁছান।

বিএনপি সূত্রে জানা গেছে, দলের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া ছিল, যেন কেউ ফিরোজার সামনে ভিড় না করেন। এ কারণে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া মাত্র কয়েকজন নেতা সেখানে উপস্থিত ছিলেন।

খালেদার বাসায় ফেরার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, হাসপাতালে বেশিদিন থাকার কারণে সংক্রমণের ঝুঁকি থাকে, ইতোমধ্যে একবার রক্তে সংক্রমণ হয়েছিল। এখন আবার দু’টি ব্যাক্টেরিয়ার উপস্থিতি পেয়েছে চিকিৎসকরা।

তাই হাসপাতাল থেকে সংক্রমণের আশঙ্কা থেকে বাসায় ফেরৎ নেয়া হচ্ছে বেগম জিয়াকে। যেহেতু পোস্ট কোভিড কোনো সমস্যা তার নাই এবং বাসাতেই তিনি সংক্রমণের শঙ্কামুক্ত। তাই বাসায় থেকেই সেই চিকিৎসা চলবে বলে মেডিকেল বোর্ড পরামর্শ দিয়েছে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। একইসাথে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজার আরো আটজন ব্যক্তিগত স্টাফও করোনায় আক্রান্ত হন। তারা সবাই বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

এরপর ১৪ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। পরে তিনি আবার বাসায় ফিরে যান। তবে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৮ এপ্রিল তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন।

এভারকেয়ারে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ মে তিনি করোনামুক্ত হন। এরপরও তিনি হাসপাতালে ভর্তি থেকে অন্যান্য রোগের চিকিৎসা নিচ্ছিলেন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

Back to top button