Lead Newsকূটনীতি

৩৩ বছর পর পাকিস্তানের সঙ্গে করা চুক্তি বাতিল করলো বাংলাদেশ

বাংলাদেশ পাকিস্তানের সঙ্গে একটি চুক্তি করেছিল দুটি কন্টেইনার জাহাজ সরবরাহ করার জন্য। কিন্তু চুক্তি সম্পাদনের পর ৩৩ বছর অতিক্রান্ত হলেও কন্টেইনার জাহাজ দুটি সরবরাহ করেনি পাকিস্তান। এমতাবস্থায় দেশটির সঙ্গে করা ওই চুক্তি বাতিল করেছে সরকার।

মন্ত্রিসভার বৈঠক নিয়ে সচিবালয়ে আয়োজিত এক মিডিয়া ব্রিফিংয়ে একথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৃহস্পতিবার এর আগে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে, সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন মন্ত্রীরা।

ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, মন্ত্রিসভা ১৯৮৮ সালের ১৩ অক্টোবর পাকিস্তানের সঙ্গে ৫ কোটি ডলারের একটি চুক্তি অনুমোদন করে। চুক্তি অনুযায়ী বাংলাদেশ শিপিং করপোরেশনকে পাকিস্তান থেকে দুটি কন্টেইনার জাহাজ সরবরাহ করার কথা। কিন্তু আজ পর্যন্ত সেটা দেয়নি ইসলামাবাদ।

তিনি আরো বলেন, পাকিস্তানের করাচি শিপইয়ার্ডকে ৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলার দিয়ে দিয়েছিল দেশটির সরকার। আমরা কোনো টাকা-পয়সা দেইনি। চু্ক্তিটি সম্পাদনের এত দিন অতিক্রান্ত হলেও কোনো কিছু না হওয়ায় সেটি বাতিল করে দিয়েছে মন্ত্রিসভা।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + nine =

Back to top button