রাজনীতি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিএনপির বিজয় র‌্যালি জনসমুদ্রে পরিণত

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত বিএনপির বিজয় র‌্যালি দলীয় কর্মী ও সমর্থকদের অংশগ্রহণে বিশাল এক জনসমুদ্রে পরিণত হয়েছে। র‌্যালিতে যোগ দিতে ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত লাখো মানুষের যেন ঢল নেমেছে। পুরো এলাকায় মিছিলের পর মিছিলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

রোববার দুইটায় র‌্যালিটি শুরু হওয়ার কথা থাকলেও ১২টার মধ্যেই নয়াপল্টনে আসতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন তারা। মহানগরীর ১৫টি নির্বাচনী এলাকা, ৫১টি থানা ও শতাধিক ওয়ার্ড থেকে নেতাকর্মীরা যোগ দেন র‌্যালিতে।

মিছিলে মিছিলে স্লোগান আর স্লোগানে মুখরিত বিএনপি নেতাকর্মীদের হাতে বিভিন্ন ধরনের ফেস্টুন দেখা যায়। তাতে দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি দেখা গেছে।

নয়াপল্টনে খোলা ট্রাকে তৈরি মঞ্চে বিএনপির র‌্যালি-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে র‌্যালির উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। র‌্যালিতে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে কেন্দ্রীয় নেতারাদের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন।

তারা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিসহ বিভিন্ন ধরনের স্লোগান দেন। র‌্যালিটি নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে নাইটিংগেল মোড়, কাকরাইল, শান্তিনগর ঘুরে নয়াপল্টন গিয়ে শেষ হয়।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

3 + 2 =

Back to top button