Lead Newsআইন ও বিচার

স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর নকল করে নিয়োগপত্র প্রদান; গ্রেফতার ৪

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের স্বাক্ষর জাল করে পুলিশের কনস্টেবল নিয়োগের ডিও লেটার দেয়ার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজন পুলিশ কনস্টেবল রয়েছেন।

গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

শুক্রবার এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রশিদ।

গ্রেফতাররা হলেন গাইবান্ধার সাদুল্লাহপুরের ফুলবাড়ী গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে পুলিশ কনস্টেবল মাসুদার রহমান মাসুদ, রংপুরের মিঠাপুকুরের রূপসী গাছুয়াপাড়া গ্রামের মৃত সাইদুল হকের ছেলে মোছাদ্দেক হোসেন (২০), সদর কোতোয়ালি থানার মহেষপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে জুয়েল রানা (২৮) ও একই গ্রামের নয়া মিয়ার ছেলে আল-আমিন (১৯)।

ওসি আবদুর রশিদ জানান, দেশব্যাপী পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় একটি চাকরি পাইয়ে দেয়া গ্রুপ মাঠে সক্রিয়। শুধু তাই নয়, চক্রটি স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে জেলা পুলিশকে একটি ডিও লেটার দেয়। বিষয়টি নিয়ে সন্দেহ তৈরি হলে জেলা গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম পলাশসহ অন্যরা অনুসন্ধানে নামেন। পরে তারা রংপুর ও গাইবান্ধার বিভিন্ন এলাকা থেকে চারজনকে গ্রেফতার করেন। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করা ডিও লেটারসহ ভুয়া কাগজপত্র ও ছবি জব্দ করা হয়।

ওসির ভাষ্য অনুযায়ী, আল-আমিন নামের এক তরুণকে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেয়ার নামে পুলিশ সদস্য মাসুদার রহমান মাসুদের সাথে চুক্তি হয়। চুক্তি অনুযায়ী ঢাকার পল্টনে আল আমিন চক্রের আরেক সদস্যের কাছ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর জাল ডিওলেটার দেয়। সেটি জেলা পুলিশের কাছে পৌঁছে দিতে এলে চক্রটির খোলস বের হয়ে আসে।

ওসি জানান, মাসুদের নেতৃত্বাধীন একটি চক্র এভাবে পুলিশে চাকরির প্রলোভন দেখিয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তির স্বাক্ষর জালিয়াতি ও আমানত জাল করে আসছিল। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + seventeen =

Back to top button