Breakingরাজনীতি

সংসদে সাংবাদিক রোজিনাকে নিয়ে যা বললেন রুমিন

প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সংরক্ষিত আসনের বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

রোববার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে ২০২০-২০২১ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

রুমিন বলেন, যখন এখন ‘এক কোটি দেব পরে আরো এক কোটি পাবেন’ এবং স্বাস্থ্য খাতের নানা অনিয়ম নিয়ে রিপোর্ট করে স্বাস্থ্য খাতের অনিয়ম দুর্নীতি তুলে ধরেছেন তখন তাকে চরমভাবে হেনস্থার শিকার হতে হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

‘মানুষের চিন্তা বাক ও মত প্রকাশের স্বাধীনতা এবং মুক্তি গণমাধ্যমের স্বার্থে প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন, রোজিনাকে ৬ ঘণ্টা ধরে যে হেনস্থা করা হলো, যারা এর জন্য দায়ী তাদের ব্যাপারে সরকার কী ব্যবস্থা নিয়েছে সেটাও জানতে চাই।

বিএনপির এ এমপি বলেন, যখন কোনো গণমাধ্যমকে রিপোর্ট প্রকাশ করার জেরে হেনস্থার শিকার হতে হয়, নানা রকম হুমকির মুখে পড়তে হয়, তখন আর কোনো গণমাধ্যমই স্বাধীনভাবে কাজ করতে পারে না।

বিশ্ব গণমাধ্যম সূচকে ১৮০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৫২তম। মিয়ানমার এবং আফগানিস্তানের অবস্থান তার চাইতে ভালো বলে সংসদে উল্লেখ করেন রুমিন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + ten =

Back to top button