Lead Newsকরোনাভাইরাসজাতীয়শিক্ষাঙ্গন

সংক্রমণ বাড়লে ফের স্কুল বন্ধ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে শিক্ষা কার্যক্রমের ওপর জোর দিয়ে বলেছেন, নতুন করে করোনার সংক্রমণ বেড়ে গেলে স্কুলগুলো চালু রাখা সম্ভব হবে না হয়তো। সে জন্য অনলাইন শিক্ষা প্রত্যেক ঘরে পৌঁছানোর ব্যবস্থা নিতে হবে। আজ বৃহস্পতিবার এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়।

ফলাফলের পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, শীতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যায়। এখন থেকেই সেই প্রস্তুতিটা নিতে হবে। অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতেই হবে। কারণ, সংক্রমণ কখনো বাড়ে, কখনো কমে।

এ সময় সংক্রমণ এড়াতে প্রত্যেককে টিকা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কেউ যাতে সংক্রমিত না হয়, সেই ব্যবস্থা নিতে হবে। কেউ যেন টিকাদানের বাইরে না থাকে। এ জন্য কমিউনিটি ক্লিনিক থেকে তৃণমূলে টিকাদান অভিযান সহজলভ্য করার নির্দেশ দেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে মহামারির মধ্যে ফল ঘোষণার সাফল্যে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, শিক্ষা বোর্ড, শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ ও অভিনন্দন জানান তিনি। এ সময় শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার প্রকাশিত ফল থেকে দেখা যায়, এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলে পাসের হার ৯৩.৫৮। অবশ্য ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে পাসের হার ৯৪.০৮।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =

Back to top button