Lead Newsরাজনীতি

শেখ হাসিনা নেমে গেলে আ. লীগ নামটি মুছে যাবেঃ গয়েশ্বর

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা থেকে নেমে গেলে আওয়ামী লীগ নামটি মুছে যাবে।”

বৃহস্পতিবার সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) আয়োজিত ‘সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, “এই সরকার নিজেও দুর্নীতি করে, প্রশাসনের একটা বিরাট অংশকেও দুর্নীতিবাজ বানিয়েছে। অনৈতিক কর্মকাণ্ডে পুলিশ বাহিনীকে ব্যবহার করে তারা স্বর্গরাজ্য ভোগ করছে।”

“বর্তমানে এই দুর্নীতিবাজদের বড় দায়িত্ব হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখা। কারণ শেখ হাসিনা যদি ক্ষমতা থেকে চলে যায়, তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।”

তিনি আরও বলেন, “আজ বিভিন্ন সংগঠন বিভিন্নভাবে বলছে দেশে গণতন্ত্র নেই; গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। কিন্তু কেউ গণতন্ত্র ফিরিয়ে আনতে কোনো চেষ্টা করছে না। কিছু সময় ভালো থাকতে নিজের আত্মসম্মান বিসর্জন দেয়া যায়, কিন্তু তাতে সারা জীবন ভালো থাকা যায় না। তাই দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে, দেশকে ভালো রাখতে একটাই দাবি; শেখ হাসিনার পদত্যাগ।”

প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর বলেন, “আপনি সুষ্ঠু নির্বাচন দেন। অন্তত এ কারণে হলেও আপনি এই দেশে থাকার সুযোগ পাবেন।”

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সরপের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ ওসমান গনীসহ অনেকে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + fourteen =

Back to top button