Lead Newsশিক্ষাঙ্গন

শর্ত মোতাবেক ঢাবির হল খুলতে পারে ৫ অক্টোবর

প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা আবাসিক হলগুলো খুলে দেয়ার সুপারিশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য আগামী ৫ অক্টোবর থেকে হল খোলার সুপারিশ করেছে কমিটি।

প্রভোস্টদের সুপারিশ অনুযায়ী, ওই দিন সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। যেসব শিক্ষার্থীরা করোনা প্রতিষেধক এক ডোজ টিকা নিয়েছেন এবং হলের বৈধ কাগজপত্র দেখাতে পারবেন, তাদেরকেই কেবল হলে উঠতে দেয়া হবে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সুপারিশ করা হয়।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, “অন্তত এক ডোজ টিকা নিতে হবে, না হয় হলে প্রবেশ করা যাবে না। টিকা নেয়ার ডকুমেন্টও দেখাতে হবে। একইসাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতীয় নীতিমালার আলোকে করা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অবশ্যই মেনে চলতে হবে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে। বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভায় এ সুপারিশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।”

অন্য বর্ষের শিক্ষার্থীদের হলে ওঠার বিষয়ে গোলাম রব্বানী জানান, চতুর্থ বর্ষ, মাস্টার্সের পরীক্ষা ও শ্রেণী কার্যক্রম শেষ হয়ে গেলে তারা হল ত্যাগ করে চলে যাবে এবং বাকি শিক্ষার্থীদের আমরা হলে তুলব।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 8 =

Back to top button