Lead Newsদেশবাংলা

লঞ্চ-ট্রেন-প্লেনে ও রেস্টুরেন্ট-শপিংমলে টিকার সনদ লাগবে

করোনাভাইরাস-প্রতিরোধী টিকা নেওয়ার সনদ ছাড়া ট্রেন, প্লেন ও লঞ্চে চলাচল করা যাবে না। একইসাথে হোটেল ও রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া এবং শপিংমলে প্রবেশ করার ক্ষেত্রেও লাগবে টিকার সনদ। অপরদিকে, শিক্ষার্থীরা টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না।

মন্ত্রিসভার বৈঠক নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে বৃহস্পতিবার এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি আরো জানান, এ বিষয়ে আগামীতে সংশ্লিষ্ট বিভাগের পক্ষ থেকে নির্দেশনা জারি করা হবে। সাম্প্রতিক সময়ে দেশে আবারো করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ উদ্যোগের কথা জানাল সরকার।

এর আগে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে, সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন মন্ত্রীরা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, শিক্ষার্থীদের মধ্যে যাদের বয়স ১২ বছরের বেশি, তারা যদি করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ না নিয়ে থাকে তাহলে স্কুলে যেতে পারবে না। এ ছাড়া মাস্ক পরাসহ করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আগেই তাগিদ দিয়েছে সরকার।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =

Back to top button