Lead Newsখেলাধুলাফুটবল

রোনালদোর পাশে, মুলারকে ছাড়িয়ে লেভানডফস্কি

গতরাতে জার্মান বুন্দেসলিগায় ওলফবার্গের মুখোমুখি হয় বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচটিতে সফরকারীদের ৪-০ ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। ম্যাচে একটি গোল করেন রবার্তো লেভানডফস্কি। তাতেই কিংবদন্তি জার্ড মুলারকে ছাড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে বসেছেন এই স্ট্রাইকার।

বায়ার্নের হয়ে ১৯৭২ সালে এক বছরে সর্বোচ্চ ৪২ গোল করেন মুলার। সমান গোল নিয়ে ওলফবার্গের বিপক্ষে মাঠে নামেন লেভা। এরপর নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে জালের দেখা পান এই পোলিশ তারকা, তাতে ৪৩ গোল করে ছাড়িয়ে গেলেন মুলারকে। এছাড়া চলতি বছরে বাকি ২৬ গোল করেছেন জাতীয় দলের হয়ে। অর্থাৎ, এক বছরে লেভার গোল এখন ৬৯।

২০১৩ সালে রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় ক্যারিয়ারসেরা ৬৯ গোল করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড এবং পর্তুগীজ দলপতি রোনালদো। ওলফবার্গের বিপক্ষে গোল করে মুলারকে ছাড়িয়ে যাওয়ার পাশাপাশি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে স্পর্শ করেছেন লেভা।

এক বছরে সবচেয়ে বেশি গোলের মালিক বর্তমানে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির হয়ে খেলা লিওনেল মেসি। সবশেষ কোপা আমেরিকার সেরা খেলোয়াড় এবং বার্সেলোনার সাবেক অধিনায়ক ২০১২ সালে করেছিলেন ৯১ গোল। এই রেকর্ড ভাঙাটা আপাতত আকাশ কুসুম হয়েই থাকছে লেভার জন্য। কারণ চলতি বছর আর কোনো খেলা নেই ৩৩ বছর বয়সী ফুটবলারের।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

seventeen − six =

Back to top button